করোনার ভ্যাকসিন নিলেন ৫৫ লাখ ৬৮ হাজার Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




করোনার ভ্যাকসিন নিলেন ৫৫ লাখ ৬৮ হাজার

করোনার ভ্যাকসিন নিলেন ৫৫ লাখ ৬৮ হাজার

করোনার ভ্যাকসিন নিলেন ৫৫ লাখ ৬৮ হাজার




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ প্রতিদিনই কমছে টিকাগ্রহীতার সংখ্যা। এই পরিস্থিতিতে আজ থেকে থেকে টিকার দ্বিতীয় ডোজের সঙ্গে প্রথম ডোজও চলবে। সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৪৯তম দিনে গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন নিয়েছেন ১৩ হাজার ২৮ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৯৮০ জন ও নারী ৫ হাজার ৪৮ জন।

 

 

এ পর্যন্ত দেশে মোট টিকা নিয়েছেন ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন। এর মধ্যে পুরুষ ৩৪ লাখ ৫৩ হাজার ২৯১ জন এবং নারী ২১ লাখ ১৫ হাজার ৪১২ জন। টিকা নেয়ার পর সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে মোট ৯৩৯ জনের। পাশাপাশি টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৬৯ লাখ ৭৫ হাজার ৯৩৯ জন। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

 

 

এদিকে, করোনা টিকার দ্বিতীয় ডোজ পৌঁছে গেছে বরিশাল, টাঙ্গাইল ও চুয়াডাঙ্গাসহ দেশের বিভিন্ন জেলায়। প্রথম যারা নিয়েছিলেন সিদ্ধান্ত অনুযায়ী ৮ সপ্তাহ পূরণ সাপেক্ষে এস.এম.এস এর ভিত্তিতে আজ থেকে করোনার দ্বিতীয় ডোজ দেয়া হবে।

 

 

বরিশালের ৪ জেলার জন্য করোনার দ্বিতীয় ডোজের টিকা সকালে বরিশাল সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছে দেয়া হয়। এরপর ফ্রিজার ভ্যান থেকে নামিয়ে বরিশালে জন্য ৫১ হাজার, ঝালকাঠির জন্য ১৮ হাজার, পটুয়াখালীর জন্য ৩০ হাজার এবং বরগুনার জন্য ২১ হাজার টিকা আলাদা করে সংরক্ষণের ব্যবস্থা করে জেলা স্বাস্থ্য বিভাগ।

 

 

টাঙ্গাইলে করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের ৬৬ হাজার টিকা পৌঁছে দেয়া হয়েছে। এ সময় পুলিশ, জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে এই টিকা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে জেলার প্রতিটি উপজেলা পৌঁছে দেয়া হয়। এছাড়া ঝিনাইদহসহ দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন অফিসে পৌঁছে দেয়া হয়েছে করোনার টিকার দ্বিতীয় ডোজ।

 

 

গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD