উপজেলা শিক্ষা কর্মকর্তাদের সতর্কবার্তা দিলেন মহাপরিচালক Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




উপজেলা শিক্ষা কর্মকর্তাদের সতর্কবার্তা দিলেন মহাপরিচালক

উপজেলা শিক্ষা কর্মকর্তাদের সতর্কবার্তা দিলেন মহাপরিচালক

উপজেলা শিক্ষা কর্মকর্তাদের সতর্কবার্তা দিলেন মহাপরিচালক
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ আইবাস সফটওয়্যারে কোনো শিক্ষকের বেতন বন্ধ হলে তা দ্রুত সমাধান হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম।

 

সোমবার (২২) মার্চ রাতে প্রাথমিক শিক্ষা অধিদফতরে শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকের সময় তিনি এ কথা জানান। একইসঙ্গে মাঠ পর্যায়ের অফিসগুলো দালালমুক্ত করতে শিক্ষক নেতাদের প্রতি আহ্বান জানান মহাপরিচালক। মাঠ পর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হয়রানির শিকার হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কোনো ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

 

 

বৈঠকে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শামসুদ্দিন মাসুদ, ঢাকা জেলার আহ্বায়ক নিগার সুলতানা, যুগ্ম আহ্বায়ক তাসলিমা, সদস্য সচিব সুজন জামান, ঢাকা মহানগর সভাপতি মিজানুর রহমান, শিক্ষক নেতা সোহেল রানা, সিফাত দিদার, মাহবুব রহমান উপস্থিত ছিলেন।

 

 

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শামসুদ্দিন মাসুদ জানান, শিক্ষকদের ১৩তম গ্রেড, আইবাস প্লাস প্লাসে তথ্য এন্ট্রিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

 

 

অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষকদের হয়রানি করা অফিসারদের তালিকা তৈরিও নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্টদের। প্রসঙ্গত, ১৩তম গ্রেড বাস্তবায়নে উপজেলা শিক্ষা কর্মকর্তারা শিক্ষকদের হয়রানি করছে বলেও অধিদফতর অভিযোগ পেয়েছে।

 

 

শিক্ষক নেতা মাহবুবুর রহমান বলেন, আইবাস প্লাস প্লাস সফটওয়্যারে শিক্ষকদের তথ্য এন্ট্রি, ১৩তম গ্রেড দ্রুত বাস্তবায়ন বিষয়ে সোমবার রাতে মহাপরিচালকের সঙ্গে কথা হয়েছে। এ সময় মহাপরিচালক বলেন, মাঠ পর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হয়রানির শিকার হলে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের ছাড় দেওয়া হবে না। মাঠ পর্যায়ের সকল অফিস দালালমুক্ত রাখতে শিক্ষক নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

 

 

শিক্ষক নেতারা জানান, আইবাস প্লাস প্লাস কর্তৃপক্ষ সকলের জন্য ১৩তম বিষয়ে সিজিএ অফিসের কোনও নির্দেশনা পায়নি। এ ব্যাপারে মহাপরিচালকের দৃষ্টি আকর্ষণ করলে তিনি সঙ্গে সঙ্গে আইবাস প্লাস প্লাস-এর দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সচিবকে ফোন করেন। সব শিক্ষকের জন্য ১৩তম গ্রেড দ্রুত বাস্তবায়ন করা হবে বলে আশ্বস্ত করেন মহাপরিচালক।

 

 

এছাড়া ডিপিএড প্রশিক্ষণে বেতন কমবে না বলে উল্লেখ করেন। প্রায় সাড়ে তিন হাজার স্কুলের জাতীয়করণের গেজেট না থাকায় শিক্ষকরা দীর্ঘদিন বেতন পাচ্ছেন না এ বিষয়ে অর্থ পরিচালককে তাৎক্ষণিক নির্দেশনা দেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD