আইসিসির এলিট আম্পায়ারের প্রশ্নবিদ্ধ সিদ্ধান্ত Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আইসিসির এলিট আম্পায়ারের প্রশ্নবিদ্ধ সিদ্ধান্ত

আইসিসির এলিট আম্পায়ারের প্রশ্নবিদ্ধ সিদ্ধান্ত

??????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????




অনলাইন ডেস্ক //
২০১৫ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-ভারত। ওই ম্যাচে এক বিতর্কিত সিদ্ধান্ত জানিয়ে সবার নজরে এসেছিলেন ইংলিশ আম্পায়ার ইয়ান গোল্ড। সে ম্যাচের পর থেকেই প্রতিবেশী দুই দেশ একে অপরের বিপরীতে মাঠে নামলেই শুরু হয় বাড়তি উত্তেজনা। এবারের এশিয়া কাপের ফাইনালে টিম ইন্ডিয়ার বিপক্ষে মাঠের লড়াইয়ে নেমেছে টাইগাররা। এদিন শুরুটা ভিন্ন রকম ছিল বাংলাদেশ দলের। তবে থার্ড আম্পায়ারের দায়িত্বে থাকা রড টাকারের দীর্ঘ তিন মিনিট পর দেয়া সিদ্ধান্তটি মাঠ থেকে মাঠের বাইরে পর্যন্ত গড়ালো। ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে এই অস্ট্রেলিয়ান আম্পায়ারের দেয়া সিদ্ধান্ত নিয়ে চলছে তুমুল সমালোচনা।

ইয়ান গোল্ডের মতই রড টাকারও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের আম্পায়ারদের এলিট প্যানেলের সদস্য। ২০০৯ সালে আম্পায়ারিং ক্যারিয়ার শুরু করার আগে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট খেলতেন। ফার্স্টক্লাস ক্রিকেটে ৫ হাজারের বেশি রান ও উইকেট রয়েছে ১২৩টি। এই পর্যন্ত ৭৭টি ওয়ানডে, ৬৩টি টেস্ট ও ৩৫টি টি-টোয়েন্টিতে ফিল্ড আম্পায়রের দায়িত্বপালন করেছেন ৫৪ বছর বয়সী টাকার।

২০১৫ সালের আইসিসির ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে দায়িত্ব পালন করেছিলেন। পরের বছরে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের ফিল্ড আম্পায়ারের ভূমিকায় ছিলেন অস্ট্রেলিয়ান এই আম্পায়ার।

দু্বাইয়ের স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৬ উইকেট হারিয়েও সৌম্য সরকারকে নিয়ে বেশ ভালোই সামাল দিচ্ছিলেন সেঞ্চুরি হাঁকানো লিটন দাস। ৪১ ওভারের শেষ বলে মাঠে ঘটলো এক অদ্ভুত কাণ্ড! স্ট্যাম্পিংয়ের শিকার হলেন লিটন। বেশ লম্বা সময় দেখে সিদ্ধান্ত দেয়া হলো। সেটি গেলো বোলারের পক্ষে। আর এতেই মূল বিপত্তি।

কুলদীপ যাদবের বলে এগিয়ে গিয়ে খেলতে চেয়েছিলেন ডান-হাতি লিটন। মিস হওয়া বলটি ধরে স্ট্যাম্প ভাঙলেন ধোনি। যদিও আড়েই লাইনে পা রেখে দিয়েছিলেন ১২১ রান করা এই ব্যাটসম্যান। জায়ান্ট স্ক্রিনে আউট দেখে হতাশ হয়ে মাঠ ছাড়লেন এই ওপেনার। আর এই বিশাল ধাক্কা থেকে উঠতে পারলো না বাংলাদেশের ব্যাটসম্যানরা।

আইসিসির নিয়মানুযায়ী ‘বেনিফিট অব ডাউট’ সাধারণত যায় ব্যাটসম্যানের পক্ষে অথচ হাইভোল্টেজ ফাইনালে সিদ্ধান্তটিই এলো পুরোই উল্টো! এতে সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ প্রশ্নবিদ্ধ হচ্ছেন সাবেক ক্রিকেটার ও বর্তমান বিশ্বের অন্যতম অভিজ্ঞ আম্পায়ার টাকার।

টাকারের নেয়া বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে কথা বলেছেন সঞ্জয় মাঞ্জরেকার। ভারতের সাবেক ক্রিকেটার ও ইএসপিএন ক্রিকইনফোর এই ধারাভাষ্যকার বলেন, যে সিদ্ধান্ত নিতে এতোবার রিপ্লে দেখতে হয়েছে সেটি ব্যাটসম্যানের অনুকূলে না যাওয়ায় বিস্মিত হয়েছি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD