পায়রা বন্দর নির্মানে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রশিক্ষন Latest Update News of Bangladesh

রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পায়রা বন্দর নির্মানে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রশিক্ষন

পায়রা বন্দর নির্মানে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রশিক্ষন

পায়রা বন্দর নির্মানে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রশিক্ষন




তানজিল জামান জয়, কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর নির্মানে জমি অধিগ্রহনের ফলে ক্ষতিগ্রস্থদের পরিবারের স্বাবলম্বী করতে প্রত্যেক পরিবার থেকে একজন করে বিভিন্ন ট্রেডে সরকার ও পায়রা বন্দর কর্তৃপক্ষ প্রশিক্ষনের ব্যবস্থা করেছে।

 

এরই ধারাবাহিকতায় কম্পিউটর প্রশিক্ষন কোর্সে ৫ম ও ৬ষ্ঠ ব্যাচের টেনিং শুরু হয়েছে। ছয় মাস ব্যাপী এই প্রশিক্ষনে মোট ১৪৪টি ক্লাস হবে। বুধবার (০৯ সেট্পেম্বর) ছিল ১১৪তম ক্লাস।

 

পায়রা বন্দরের মাল্টিপারপাস বিল্ডিং এ চলমান বেসিক কম্পিউটার ট্রেনিং এর ৫ম ও ৬ষ্ঠ ব্যাচ এর ক্লাস পরিদর্শন করেন এবং সেশন পরিচালনা করেন কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার। ওই দিন এই দুটি ব্যচের প্রশিক্ষন ক্লাস পরিচালনায় তিনি প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

 

তিনি বলেন বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় আপনাদের মাঝে চলমান প্রশিক্ষণ সবার জীবনে পরিবর্তন আনবে বলে মনে করেন। কম্পিউটার ট্রেনিং সহ চলমান সকল ট্রেনিং এর প্রশংসা করে তিনি বলেন এসব ট্রেনিং এর মাধ্যমে দক্ষিণ অঞ্চলের মানুষের পরিবর্তন হবে। উপস্থিত সকল প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণ শেষে নিজের পরিবারকে স্বাভলম্বী করার পাশাপাশি প্রতিবেশিদেরকেও কাজে উৎসাহিত করার পরামর্শ দেন। তিনি পায়রা বন্দর ও র্ডপ এর প্রশংসা করে বলেন আপনাদের প্রচেষ্টায় আমরা এই এলাকাকে উন্নয়নের এলাকা বানাতে পারবো বলে বিশ্বাস করি।

 

সে জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার মানসিকতা তৈরি করতে বলেন। এসময় তার সাথে ছিলেন, কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি হুমায়ূন কবীর।

 

উন্নয়ন সংস্থা ডরপ এর ডেপুটি টিমলিডার শ্যামল পাল বলেন, পায়রা বন্দর নির্মানে ভ’মি অধিগ্রহনের ফলে ক্ষতিগ্রস্থ চার হাজার দুই”শ পরিবারের মধ্যে থেকে প্রতিটি পরিবারের একজন করে প্রশিক্ষন পাবে। ২২টি ট্রেডে এই প্রশিক্ষন কর্যক্রম চলমান রয়েছে। এ পর্যন্ত ১৩ টি ট্রেডে দুই হাজার ৮৫ জনকে প্রশিক্ষন দেয়া হয়েছে। বাকীদের পর্যায় ক্রমে প্রশিক্ষন দেয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD