নেতৃত্বশূন্য মির্জাগঞ্জ ছাত্রদল Latest Update News of Bangladesh

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নেতৃত্বশূন্য মির্জাগঞ্জ ছাত্রদল

নেতৃত্বশূন্য মির্জাগঞ্জ ছাত্রদল




মির্জাগঞ্জ প্রতিনিধি॥ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৩ সালের অক্টোবর মাসে। যার বয়স হলো ১৭ বছর। এরপর কয়েকবার কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হলেও পটুয়াখালী জেলা ছাত্রদল ও উপজেলা বিএনপির নেতাদের গ্রুপিংয়ের কারণে তা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ৩৮ বছর আগে ১৯৭৯ সালের ১ জানুয়ারি আত্মপ্রকাশ করে। বিএনপির সহযোগী সংগঠন হিসেবে এ ছাত্র সংগঠনটি ‘৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ গুরুত্বপূর্ণ আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছে।

দলের একাধিক নেতাকর্মী জানান, ২০০৩ সালে দ্বিবার্ষিক সম্মেলনে উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন এসএম জয়নুল আবেদীন সুজন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান ইদ্রিস। সভাপতি এসএম জয়নুল আবেদীন সুজন বর্তমানে ইতালি প্রবাসী। আর সাধারণ সম্পাদক সাইদুর রহমান ইদ্রিস বর্তমানে ব্যবসায়ী। এদের বাইরেও কমিটির অনেকেই প্রবাসে পাড়ি দিয়েছেন। ফলে দলীয় কর্মসূচিতে ছাত্রদল বরাবরই ব্যর্থ। একইভাবে সরকারবিরোধী সব আন্দোলনেও শক্তি অর্জনে ব্যর্থ হয়েছে। অথচ সেই কমিটি দিয়েই রয়ে গেছে।

এই সময়ের মধ্যে কেন্দ্রীয় ছাত্রদলের চারটি, জেলা ছাত্রদলের দুই কমিটি গঠন করা হলেও মির্জাগঞ্জে সেই এক কমিটিই রয়েছে। অনুসন্ধানে জানা গেছে, প্রায় দেড় যুগের সন্নিকটে থাকা এই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৯৩ সদস্যের সবারই ছাত্রজীবন শেষ হয়েছে অনেক আগে। ইতোমধ্যে অভিভাবকের স্থানটিও দখল করে নিয়েছেন তারা। সেই সঙ্গে যুবদলের রাজনীতির সুযোগ থেকেও বঞ্চিত হয়েছেন তারা। অনেকের বয়স পঞ্চাশের কোঠায়। কারও কারও সন্তানরা স্কুল-কলেজ পাড়ি দিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়া লেখা করছে। আবার কেউ সংসার নিয়ে ব্যস্ত।

ছাত্রদলের বর্তমান কারা-নির্যাতিতরা জানান, দলীয় গ্রুপিংয়ের কারণে এই অচল অবস্থার সৃষ্টি হয়েছে। দ্রুত নতুন কমিটি গঠন করা না হলে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কর্মসূচিতে ছাত্রদলের নেতাকর্মীদের আর দেখাই যাবে না। মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আহসানউল্লাহ পিন্টু সিকদার বলেন, জেলা ছাত্রদল বিভিন্ন সময় একতরফা কমিটি গঠন করেছেন যার কারণে গ্রুপিংয়ের সৃষ্টি হয়েছে। আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখার জন্য ছাত্রদলের কমিটি প্রয়োজন। জেলা ছাত্রদলের কাছে অতিদ্রুত নতুন কমিটি গঠনের প্রত্যাশা রইল। পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বশর উজ্জ্বল বলেন, এ অবস্থা কাটানোর জন্য অতিদ্রুত নতুন কমিটি গঠন করা হবে। ইতোমধ্যেই কেন্দ্রের সাংগঠনিক টিম সকল উপজেলায় মতবিনিময় শেষ করেছেন। স্বল্প সময়ের মধ্যেই নতুন কমিটি গঠন করা হবে বলে আশা ব্যক্ত করেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD