কলাপাড়া কৃষিজমিতে সাইনবোর্ড দিয়ে দখল চেষ্টার অভিযোগ Latest Update News of Bangladesh

রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কলাপাড়া কৃষিজমিতে সাইনবোর্ড দিয়ে দখল চেষ্টার অভিযোগ

কলাপাড়া কৃষিজমিতে সাইনবোর্ড দিয়ে দখল চেষ্টার অভিযোগ




তানজিল জামান জয,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:   ৫০ বছরের দখলে থাকা চাষাবাদকৃত ২৫ একর ৪০ শতক রেকর্ডীয় জমিতে সাইনবোর্ড দেয়া হয়েছে। কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের ছোটবালিয়াতলী মৌজায় এ জমির অবস্থান।

ওই জমিতে সাত/আটদিন আগে সাইনবোর্ড লটকানো হয়েছে। এমনকি বর্গাচাষী লিটন গাজীকে চাষাবাদ করতে নিষেধ করা হয়েছে। এ জমি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে কলাপাড়া প্রেসক্লাবে বৃহস্পতিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করেছেন পৌরশহরের চিঙ্গরিয়া এলাকার বাসীন্দা মনোজ কুমার দাস।

লিখিত বক্তব্যে মনোজ কুমার দাস জানান, ১৯৫৮ সাল থেকে অন্তত ১০টি দলিলের মাধ্যমে ২৫ একর ৪০ শতক জমি কিনে ৫৬ বছর চাষাবাদ করে আসছেন। ভোগদখলে রয়েছে। এবছরও কিছু জমিতে বোনা আউশের আবাদ করেছেন।

কিন্তু পটুয়াখালী জেলা পরিষদ সদস্য আসলাম হাওলাদারের নেতৃত্বে রুবেল সিকদার, মোঃ ফোরকান, নিজাম গাজী, হাবিব, রাখাইন অংচোলা, থয়মং মাতুব্বর, চানথান মাতুব্বর, অংচান মাতুব্বর, চোচাং মাতুব্বর বার্গচাষীকে জমি চাষাবাদ করতে বাধা দেয়। হুমকি-ধামকি দেয়া হয়।

এমনকি একটি সাইনবোর্ড লটকিয়ে দেয়া হয়। মনোজ কুমার দাস জানান, বর্তমানে তারা সংখ্যালঘু সম্প্রদায় হয়ে জমিজমা নিয়ে আছেন নিরাপত্তাহীন। জমিজমা রক্ষায় প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এসময় জমির অপর মালিক বিভাস দাস, বিকাশ দাস, তাদের আইনজীবী নাথুরাম ভৌমিক উপস্থিত ছিলেন। মনোজ দাস পুর্বপুরুষদের জমিজমা রক্ষায় সকলের সহায়তা কামনা করেন। এ ব্যাপারে অভিযুক্ত জেলা পরিষদ সদস্য আসলাম হাওলাদার জানান, তার বাড়ির এলাকায় রাখাইনদের সঙ্গে হিন্দুদের এ জমি নিয়ে বিরোধ রয়েছে। এনিয়ে সালিশ বৈঠক বসে।

সেখানে তিনি দলিলসহ কাগজপত্রের আলোকে শুধু নিরপেক্ষ কথাবার্তা বলেছেন। এছাড়া এসংক্রান্ত তার কোন সম্পৃক্ততা নেই। সাইনবোর্ড দিয়েছে রাখাইনরা। ওয়ারিশ জটিলতা রয়েছে। অযথা তার ভাবমুর্তি ক্ষুন্নের জন্য তাকে জড়ানো হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD