সেই শিক্ষক- শিক্ষিকা’র বদলি ও শাস্তির দাবীতে বিক্ষোভ |

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
ঘুমের মধ্যে কেটে নিল গৃহবধূর কান! বরিশালে সাবেক সংসদ সদস্যের বাড়িতে হামলা পিরোজপুরে ভুয়া স্কুল ঘর দেখিয়ে বেতন-ভাতা হাতিয়ে নিচ্ছেন চার শিক্ষক ঝালকাঠিতে তরুণীকে বিয়ে করে জামিন পেলেন ধর্ষক ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষকের বিরুদ্ধে মামলা পটুয়াখালীতে স্বামীর পান আনতে গিয়ে গণধর্ষণের শিকার ৩ সন্তানের মা বাবুগঞ্জে স্কুল ছাত্রের আত্মহত্যাকে হত্যা দাবি করে অর্থ বানিজ্য ও হয়রানির অভিযোগ! পটুয়াখালীতে প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে কাউন্সিলর প্রার্থীকে গণধর্ষণ বানারীপাড়া ছাত্রলীগ নেতা উজ্জ্বলের মনোনয়নপত্র দাখিল কলাপাড়া পৌর নির্বাচন=২০২১ মেয়র পদে ৪ জন সাধারন কাউন্সিলর পদে ৩৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জনের মনোনয়ন পত্র দাখিল




সেই শিক্ষক- শিক্ষিকা’র বদলি ও শাস্তির দাবীতে বিক্ষোভ

সেই শিক্ষক- শিক্ষিকা’র বদলি ও শাস্তির দাবীতে বিক্ষোভ




বাউফল প্রতিনিধি ॥
পটুয়াখালীর বাউফলের ৯৫নং হোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষক আনিসুর রহমান ও লুবনা আক্তারের অনৈতিক মেলামেশা ও পরকীয়ার অভিযোগে তাদের অন্যত্র বদলি ও কঠোর শাস্তির দাবীতে মঙ্গলবার (৭আগস্ট), বেলা ১১টার দিকে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থী ও অভিভাবকেরা। সংশ্লিষ্ট সূত্র জানায়, বিদ্যালয়ে আনিস ও লুবনা যোগদানের পর থেকে তাদের অনৈতিক ও অশ্লালিন কর্মকান্ড বিদ্যালয়ের ভারসাম্য রক্ষা ও পাঠদানের পরিবেশে প্রভাব ফেলে।

তাদের এই অনৈতিক কর্মকান্ডের জন্য তাদের এবং বিদ্যালয় সংশ্লিষ্ট কতৃপক্ষকে একাধিক বার জানানোর পরও কোন ব্যবস্থা না নেয়ায় এই মানববন্ধন ও বিক্ষোভ করেন শিক্ষার্থীও অভিভাবকেরা। তাদের অপসারন ও শাস্তির দাবীতে অভিভাবক ও শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেয়। এসময় অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, মো: জিয়া উদ্দিন ও জহিরুল ইসলাম জহির। তারা বলেন আনিস ও লুবনার অশ্লীল কর্যকলাপ কোমলমতি শিশুদের শিক্ষা ব্যবস্থা নষ্ট করেছেন।

বিদ্যালয়ের পাঠদানের পরিবেশ নষ্ট করছেন। তারা আরো বলেন,বাউফল উপজেলা শিক্ষা অফিসার ও সুনামধন্য উপজেলা নিবার্হী অফিসারের কাছে আবেদন বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে এই চরিত্রহীন দুই শিক্ষকদের অতিদ্রুত অন্যত্র বদলি করা হোক এবং উপযুক্ত শাস্তি দেয়া হোক। এর আগে সকাল ১০টার দিকে লুবনা আক্তার শ্্েরনী কক্ষে প্রবেশ করলে ছাত্র-ছাত্রীরা ক্লাস বর্জন করেন। অন্যদিকে গত কাল সোমবার (৬আগস্ট) বিদ্যালয়ের সহকারী শিক্ষক- শিক্ষিকারা আনিসও লুবনার বদলির জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তা ও শিক্ষা অফিসারের কাছে লিখিত আবেদন করেন। এব্যাপারে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিরিন আখতার জাহান সাংবাদিকদের বলে, লুবনা ও আনিসের অনৈতিক কর্মকান্ডের ব্যাপারে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী , শিক্ষক-শিক্ষিকারা ও ম্যানেজিং কমিটির সদস্যরা আমাকে অবহিত করেন। আমি তাদের বদলির জন্য ম্যানিজিং কমিটির সভা আহবান করে উপজেলা নিবার্হী অফিসার ও সংশ্লিষ্ট সকল দপ্তরে লিখিত ভাবে আবেদন করছি।

তিনি আরো বলেন, এই দু’শিক্ষকের জন্য বিদ্যালয়ের মান সম্মান নষ্ট হচ্ছে। শিক্ষার গুনগত মান নষ্ট হচ্ছে। উল্লেখ্য , গত বুধবার (১আগস্ট) অভিভাবক ও শিক্ষার্থীরা বিক্ষোভ করেন । পরে উপজেলা নিবার্হী অফিসার , উপজেলা চেয়ারম্যান ও শিক্ষা অফিসারের কাছে লুবনা ও আনিসরে বদলি ও শাস্তির দাবীতে রিখিত অভিযোগ দেয়। এব্যাপারে বৃহস্পতিবার জাতীয় দৈনিক দেশকাল ও নধহমষধৎনধহর ২৪ সহ জাতীয় ও স্থানীয় একাধিক পত্রিকায় “শিক্ষক-শিক্ষিকার পরকীয়া : বিক্ষুব্ধ এলাকাবাসী” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares