শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার দায় স্বীকার, ৭ আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ করলো আইএস Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার দায় স্বীকার, ৭ আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ করলো আইএস

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার দায় স্বীকার, ৭ আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ করলো আইএস

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার দায় স্বীকার, ৭ আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ করলো আইএস,voiceofbarishal




অনলাইন ডেস্ক: শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার দায় স্বীকার করার পর সুইসাইড স্কোয়াডের প্রধান জাহরান হাশিমসহ আত্মঘাতী হামলাকারীদের ছবি প্রকাশ করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেইট (আইএস)।মঙ্গলবার জঙ্গি সংগঠনটির মুখপাত্র সংবাদ সংস্থা আমাক এই ছবি প্রকাশ করে। যুক্তরাজ্যের গণমাধ্যম মিরর অনলাইন ছবিটি প্রকাশ করেছে। এ ছাড়া একই ধরনের দুটি ছবি টুইটারে পোস্ট করেছে আমাক।

ছবিতে মুখবাঁধা সাতজনের মধ্যে মুখখোলা অবস্থায় জাহরান হাশমিকে দেখা যায়। জাহরান হাশমিকে ভয়াবহ এই হামলার মূল হোতা হিবেসে উল্লেখ করা হচ্ছে।এর আগে হামলার ঘটনার তিনদিন পর মঙ্গলবার কোনো ছবি বা ভিডিও ছাড়াই ওই হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠনটি।

সাতজন আত্মঘাতী হামলাকারী বোমা হামলার চালানোর বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কার গোয়েন্দারাও। এ ঘটনায় তারা স্থানীয় দুটি সংগঠনকে দায়ী করছে।দেশটির প্রতিরক্ষাবিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান উইজেবর্ধনে আজও ন্যাশনাল তাওহিদ জামাত ও জামিয়াতুল মিল্লাতু ইবরাহিমের কথা বলেন। তবে সরকার এও বলছে, স্থানীয় সংগঠনের পক্ষে এত বড় হামলা চালানো সম্ভব নয়। স্থানীয় সংগঠনগুলোর আন্তর্জাতিক যোগসূত্র খোঁজা হচ্ছে।নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হামলার প্রতিশোধ নিতে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী।

আত্মঘাতি সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বর্তমানে ৩২১। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ৪০ জনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের সবাই শ্রীলঙ্কান।গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকা অবস্থায় বিস্ফোরণগুলো ঘটে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD