শিক্ষক দিবসে শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন ! Latest Update News of Bangladesh

রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




শিক্ষক দিবসে শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন !

শিক্ষক দিবসে শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন !




কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ।। শিক্ষক দিবসে শিক্ষকদের বিরুদ্ধে মাঠে নামলেন কলাপাড়া সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজের প্রভাষক নিজাম উদ্দিন। নাগরিক সংরক্ষণ কমিটির ব্যানারে বিএনপি ও ছাত্রদলের ১০-১২জন নেতা-কর্মী ও স্থানীয়দের নিয়ে এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। শনিবার সকাল সাড়ে ১০টায় কলাপাড়া পৌর শহরের শহীদ সুরেন্দ্র মোহন চেীধুরী সড়কের মনোহরপট্রিতে এ মানববন্ধনরকে ঘিরে শিক্ষকরা বিরুপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।
শিক্ষক দিবসে শিক্ষকরা যখন একে অপরকে শুভেচ্ছা জানাতে ব্যস্ত তখন পৌর শহরে প্রকাশ্যে মাইকিং করে সারাদেশে স্কুল-কলেজে কোচিং বানিজ্য বন্ধের দাবিতে এ মানববন্ধন করায় শিক্ষকসহ অভিভাবকরাও ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তাঁরা এটাকে শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মান হানিকর বলে মন্তব্য করেছেন।

খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সুভাস চন্দ্র বিশ্বাস বলেন, শিক্ষকদের গৌরবের দিনে একজন শিক্ষককের নেতৃত্বে শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন খুবই দুঃখজনক। সব শিক্ষকরা ক্লাস ফাঁকি দেয় না এবং কোচিং করায় না।
খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন বলেন, তিঁনি যদি সুশিক্ষক হতেন তাহলে আজকের দিনে শিক্ষকদের বিরুদ্ধে এ ধরণের কর্মকান্ড করতেন না। সরকারি নিয়ম অনুযায়ী প্রতিটি স্কুল-কলেজে এখন শিক্ষকরা পাঠদান করাচ্ছে। তাঁর কাছে যদি কোন শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ থাকে তাহলে প্রকাশ্যে নাম প্রকাশ করুক। এভাবে সব শিক্ষকদের হেয় করা ঠিক হয়নি।

সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল আলম বলেন, নিজাম উদ্দিন কলেজের প্রভাষক। কিন্তু সে কোন কমিটির ব্যানারে এ মানববন্ধন আয়োজন করেছে তা তিঁনি অবগত নন। তবে বিষয়টি দুঃখজনক।

এ ব্যাপারে প্রভাষক নিজাম উদ্দিন বলেন, তাঁরা দুই মাস আগে এই কমিটি করেছেন একটি গোডাউন ঘরে বসে। কমিটির সাধারণ সম্পাদক কলাপাড়া পৌর ছাত্রদল সভাপতি সোয়াইবুর রহমান সোয়েব। তবে কতো সদস্য বিশিষ্ট কমিটি, এই কমিটির উদ্দেশ্য কী তা জানাতে পারেন নি। শিক্ষক হয়ে শিক্ষক দিবসে শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন করা কতটা যৌক্তিক এবং কোন কোন শিক্ষক কোচিং বানিজ্য ও ক্লাস ফাঁকি দেয় তাদের নাম জানতে চাইলে কোন সদুত্তর দিতে পারেন নি।

তবে শিক্ষকদের মধ্যে নৈতিকতা ফিরিয়ে আনতে এ মানববন্ধন করেছেন বলে জানান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD