মাজারে হামলা রোধে ডিসিদের জরুরি নির্দেশনা Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




মাজারে হামলা রোধে ডিসিদের জরুরি নির্দেশনা

মাজারে হামলা রোধে ডিসিদের জরুরি নির্দেশনা




ডেস্ক রিপোর্ট: দেশের বিভিন্ন স্থানে মাজারে পরিকল্পিত হামলার ঘটনা বৃদ্ধি পাওয়ার পরিপ্রেক্ষিতে ধর্মবিষয়ক মন্ত্রণালয় জেলা প্রশাসকদের (ডিসি) মাজারের শান্তিশৃঙ্খলা রক্ষা করার জন্য ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকদের উদ্দেশে একটি চিঠি প্রেরণ করা হয়।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, সম্প্রতি কিছু দুষ্কৃতকারী দেশে বিভিন্ন স্থানে মাজারে হামলা চালাচ্ছে, যা দেশের আইনশৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা হিসেবে বিবেচনা করা হচ্ছে। মাজারে অলি-আউলিয়া ও দরবেশদের সমাধি রয়েছে, যা দীর্ঘ ঐতিহ্যের সঙ্গে ভক্তি ও শ্রদ্ধার কেন্দ্রবিন্দু হিসেবে বিবেচিত। তাই, মাজারে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে জেলা প্রশাসকদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়া, কোনো জেলায় মাজারে হামলার আশঙ্কা দেখা দিলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ধর্ম মন্ত্রণালয়কে অবহিত করার নির্দেশ দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, নিরাপত্তার স্বার্থে মাজারগুলোর চারপাশে অতিরিক্ত নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করতে হবে, যাতে করে কোনো ধরনের অরাজকতা বা সহিংসতা না ঘটে।

এছাড়া, জেলা প্রশাসকদের স্থানীয় পুলিশ প্রশাসন এবং নিরাপত্তা বাহিনীর সঙ্গে সমন্বয় করে মাজারের নিরাপত্তা বাড়ানোর জন্যও নির্দেশনা প্রদান করা হয়েছে। মাজারগুলির নিরাপত্তা নিশ্চিত করতে এবং ধর্মীয় সম্প্রদায়ের শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য জেলা প্রশাসকরা এই নির্দেশনা অনুসরণ করবেন বলে আশা করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD