বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনে অংশ নিচ্ছেন ববির ৬ শিক্ষক Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনে অংশ নিচ্ছেন ববির ৬ শিক্ষক

বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনে অংশ নিচ্ছেন ববির ৬ শিক্ষক

বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনে অংশ নিচ্ছেন ববির ৬ শিক্ষক




ববি প্রতিনিধি॥ বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনে অংশগ্রহণ করছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ জন শিক্ষকের একটি গবেষক দল। তারা সকলেই বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক।

 

 

চলতি মাসের ১৯ থেকে ২২ এপ্রিল পর্যন্ত ঢাকায় হোটেল রেডিসন এ বেক প্রকল্পের ফাইনাল সভা অনুষ্ঠিত হচ্ছে। সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এবং বেক (BECK) প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায় এর নেতৃত্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ জন শিক্ষকের একটি গবেষক দল অংশগ্রহণ করবেন।

 

 

অংশগ্রহণকারী গবেষক দলের অন্যান্য সদস্যরা হলেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুখেন গোস্বামী, সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, সহকারী অধ্যাপক মোহাম্মদ রিসালাত রফিক, প্রভাষক মো. হাসনাত জামান ও মো. আবদুল্লাহ সালমান ।

 

 

আগামী ২২ এপ্রিল বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনের সমাপনী দিনে স্বাগত বক্তব্য প্রদান করবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

 

 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বেক প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায় জানান, বেক প্রকল্পটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্ট, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষ করে ক্লাইমেট চেঞ্জ, সাসটেইনেবল ডেভেলপমেন্ট এবং এনার্জি এফিসিয়েন্সি রিলেটেড কোর্স-কারিকুলামের মান উন্নয়নে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণের আওতায় আনতে অগ্রনী ভূমিকা পালন করছে। তারই ধারাবাহিকতায় আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করতে আমরা এখন ঢাকায় আছি।

 

 

বেক প্রকল্পটি ইউরোপিয় ইউনিয়ন এবং ইরাস্মাস মুন্ডাস এর অর্থায়নে পরিচালিত। এ প্রকল্পটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান গবেষকরা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD