নগরীর সরকারী জিলা স্কুলের প্রধান ফটকে ঘোড়ার মলমূত্র ! Latest Update News of Bangladesh

সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নগরীর সরকারী জিলা স্কুলের প্রধান ফটকে ঘোড়ার মলমূত্র !

নগরীর সরকারী জিলা স্কুলের প্রধান ফটকে ঘোড়ার মলমূত্র !




নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল নগরীর সরকারী জিলা স্কুলের প্রধান ফটকের পাশেই বরিশাল সিটি করর্পোরেশনের ড্রেন’র উপর রাস্তাটি তৈরি করা হয় সাধারন মানুষ ও জিলা স্কুলের শিক্ষার্থীদের চলাচল করার জন্য। কিন্তু সেখানে বরিশাল ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক বাবুল শরীফের ভাই ছেলে আকাশ তিনি রাস্তাটি অবৈধ ভাবে দখল করে ঘোড়া রাখার স্থান বানিয়েছেন।

 

শুধু তাই নয় রাস্তা উপরে পড়ে রয়েছে ঘোড়া মলমূত্র যার গন্ধে জিলা স্কুলের শিক্ষার্থীরা এবং ঐ স্থানে বসবাস করার কয়েকটি পরিবার ও ওখান থেকে প্রতিদিন চলাচল করা সাধারন মানুষ দূর্গন্ধে অতিষ্ট হয়ে পড়েছে। র্দীঘ দিন ধরে পথচারীরা ঘোড়ার মালিক আকাশ ও তার কর্মচারীকে রাস্তায় গোড়া বাধতে নির্দেশ করা হলেও তা কোন তোয়াক্কা করছেনা। প্রায় এক বছর যাবত রাস্তা দখল করে জিলা স্কুলের দেয়ালের সাথে ঘোড়া রাখা হচ্ছে।

 

নষ্ট হচ্ছে বরিশাল জিলা স্কুলের দেওয়ালটিও। স্কুল কতৃপক্ষের কাছে ছাত্রদের অভিবাভকরা অভিযোগ করার পরে ঘোড়ার মালিকে বেশ কয়েক বার ওখানে গোড়া না রাখতে নির্দেশ করা হয়েছে। কিন্তু কে শুনে কার কথা। জিলা স্কুলের এক শিক্ষক বলেন, প্রতিদিন ড্রেনের রাস্তারর উপর থেকে আমাদের স্কুলের ছাত্ররা আসা যাওয়া করে থাকে। শুধু ছাত্ররাই নয় আমরা শিক্ষকরাও ওখান থেকে ঘোড়ার মলের গন্ধের কারনে নাক চেপে আসা যাওয়া করে থাকি। তিনি আরো বলেন,ঘোড়ার মল শুধু ড্রেনের উপরেই না।

 

ড্রেনের মধ্যে প্রতিদিন ফলানো হচ্ছো ঘোড়ার মল। যার কারনে ড্রেনের পানি চলাচল বন্ধ হয়ে হচ্ছেনা। জিলাস্কুলে পড়–য়াা ছাত্র হাসিবের বাবা বলেন, ঘোড়ার মলের গন্ধ চারিদিকে ছড়িয়ে যাচ্ছে। আর এতে করে ওই এলাকার মানুষজন গন্ধে অতিষ্ট হয়ে পড়েছে। একদিকে ঘোড়ার মলের দুগন্ধে মশা ও মাছির বেড়েছে উপদ্রব। যত্রতত্র ড্রেনটিতে ময়লা পড়ে থাকায় মশা মাছির বংশ বৃদ্ধি হচ্ছে। ফলে ওই এলাকার মানুষজনকে নাক ও মুখে কাপড় দিয়ে চেপে চলাফেরা করতে হচ্ছে। সার্কিট হাউজের সামনে টাইল্স দোকানের কয়েকজন ব্যাবসায়ীরা বলেন, শীতে গন্ধ একটু কম আসছিল।

 

কিন্তু বর্তমানে রোদের তাপ যেদিন বেশী থাকে সেদিন ঘোড়ার মলমৃত্রর গন্ধে থাকা কঠিন হয়ে পড়ে। মাঝে মাঝে আমরা বাসায় যেতে পারিনা দোকানে বসেই দুপুরের খাবার খেতে হয় ঘোড়ার মলের দূর্গন্ধে মধ্যে। ঘোড়ার মলের গন্ধে আশপাশের পরিবেশের যেমন ক্ষতি হচ্ছে তেমনি মানুষজন বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। গোড়ার মালিক আকাশ বলেন, ভাই জায়গা নাই তাই ঘোড়া এখানে রাখি। আপনার সমস্যাটা কি। আপনার সমস্যা হলে আপনি এখান থেকে চলাচল করবেনা।

 

এ বিষয়ে বরিশাল সিটি করর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা ডাঃ রবিউল ইসলাম বলেন, বিষয়টি আমাদের জানা নেই। এবং এখন পর্যন্ত কোন অভিযোগও আমরা পায়নি। তবে বিষয়টি স্কুল কতৃপক্ষের দেখা উচিৎ। আমরা খুব শিঘ্রই তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিবো।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD