তারেক-জোবাইদার দুর্নীতি মামলায় রুল শুনানি আজ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




তারেক-জোবাইদার দুর্নীতি মামলায় রুল শুনানি আজ

তারেক-জোবাইদার দুর্নীতি মামলায় রুল শুনানি আজ

তারেক-জোবাইদার দুর্নীতি মামলায় রুল শুনানি আজ




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলার বাদীর কর্তৃত্ব নিয়ে রুলের শুনানি শুরু করতে যাচ্ছেন হাইকোর্ট।

 

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে এই রুল শুনানির জন্য গতকাল মঙ্গলবার কার্যতালিকায় উঠলে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ রুলটি আজ বুধবার শুনানির জন্য রাখেন।

 

আদালতে দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক শুনানিতে অংশ নেন।

 

 

সেনাবাহিনী সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আমলে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, তাঁর স্ত্রী জোবাইদা রহমান ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার সম্পদের তথ্য গোপন ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে কাফরুল থানায় মামলা করে দুদক।

 

 

 

মামলায় জোবাইদা ও তাঁর মায়ের বিরুদ্ধে তারেক রহমানকে সহায়তা ও তথ্য গোপনের অভিযোগ আনা হয়। মামলার পর ওই বছরই তারেক রহমান ও জোবাইদা মামলার বাদীর কর্তৃত্ব চ্যালেঞ্জ করে দুটি রিট আবেদন করেন। প্রাথমিক শুনানির পর ২০০৭ সালের ১ অক্টোবর আদালত মামলার কার্যক্রম স্থগিত করার পাশাপাশি রুল দেন। কাফরুল থানায় করা মামলাটি দুদক আইন, ২০০৪ এর ২৬ ধারা লঙ্ঘন করায় তা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, জানতে চাওয়া হয় রুলে।

 

 

এই রুলটি বিচারাধীন রেখে ২০০৮ সালে আরেকটি আবেদন করেন জোবাইদা রহমান। এই আবেদনে মামলা বাতিল চাওয়া হয়। আবেদনের শুনানির পর মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। মামলাটি কেন বাতিল করা হবে না, তা জানতে চাওয়া হয় রুলে। শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল রুল খারিজ করেন আদালত। সেই সঙ্গে জোবাইদাকে আট সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়।

 

 

এই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আপিলের অনুমতি চেয়ে আবেদন (লিভ টু আপিল) করেন জোবাইদা রহমান। ওই আবেদনের শুনানি শেষে গত ১৩ এপ্রিল রিট খারিজ করে দেন সর্বোচ্চ আদালত। এই আদেশের পর মামলার তদন্ত বা বিচারকাজ চলার ক্ষেত্রে বাধা কাটলেও আগের দুটি রিটেই এ মামলায় স্থগিতাদেশ দিয়েছিলেন উচ্চ আদালত, যা এখনো বহাল আছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD