জলবায়ু সুবিচারের দাবিতে বরিশালে প্রতিকী ফাঁসি ও পদযাত্রা Latest Update News of Bangladesh

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




জলবায়ু সুবিচারের দাবিতে বরিশালে প্রতিকী ফাঁসি ও পদযাত্রা

জলবায়ু সুবিচারের দাবিতে বরিশালে প্রতিকী ফাঁসি ও পদযাত্রা

জলবায়ু সুবিচারের দাবিতে বরিশালে প্রতিকী ফাঁসি ও পদযাত্রা




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ জলবায়ু সুবিচারের দাবিতে বরিশালে ধর্মঘট, পদযাত্রা ও প্রতিকী ফাঁসি মঞ্চস্থ করেছে শিক্ষার্থী ও তরুণরা। বৃহস্পতিবার সকাল ১০টায় সদর রোডে ধর্মঘট শেষে পদযাত্রা করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে বরফের ওপর প্রতিকী ফাঁসি নেন শিক্ষার্থীরা। পরিবেশবাদী সংগঠন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস, প্রতীকী যুব সংসদ ও কোস্টাল ইয়ুথ অ্যাকশন হাব যৌথভাবে ওই কর্মসূচির আয়োজন করে।

 

 

বক্তারা বলেন, বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির হার ১.৫ ডিগ্রিতে সীমিত রাখতে উন্নয়নশীল দেশগুলোকে চাপে রাখতে হবে। পাশাপাশি প্যারিস জলবায়ু চুক্তি বাস্তবায়ন ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় ধনী রাস্ট্র দরিদ্র দেশগুলোকে আর্থিক সহায়তা দিতে হবে। আদায়কৃত অর্থ জলবায়ু পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য ব্যবহারের পাশাপাশি বিশ্বনেতাদের জরুরি কার্যক্রম গ্রহণের আহ্বান জানান বক্তারা।

 

 

ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস বরিশাল ইউনিটের সমন্বয়ক কথক বিশ্বাস জয় এর সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর সভাপতি অধ্যাপক সাহ্ সাজেদা, বরিশালের ভোরের আলোর সম্পাদক সাইফুর রহমান মিরণ, প্রতীকি যুব সংসদের অর্থ পরিকল্পনা ও ব্যবস্থাপনা পরিচালক সাব্বির হোসেন নবীন উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু জাফর মোঃ সালেহ্, ক্লাইমেট ফিন্যান্স, ব্রিট্রিশ কাউন্সিলের কর্মসূচি ব্যবস্থাপক ময়ূরী আক্তার টুম্পা, ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সমন্বয়কারী সোহানুর রহমান প্রমুখ।

 

 

উল্লেখ্য, সুইডিশ পার্লামেন্টের সামনে সুইডেনের স্কুলপড়ুয়া ছাত্রী গ্রেটা থানবার্গ একটি প্ল্যাকার্ড হাতে অবস্থান নেন। সেখানে লেখা ছিল, ‘স্কুল স্ট্রাইক ফর ক্লাইমেট’। তার এই উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিশ্বের নানা প্রান্তের শিক্ষার্থীরা ধর্মঘট পালন করেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD