উচ্চ আদালতের নির্দেশে আমতলী ইউপি চেয়ারম্যানের ইটভাটা বন্ধ Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




উচ্চ আদালতের নির্দেশে আমতলী ইউপি চেয়ারম্যানের ইটভাটা বন্ধ

উচ্চ আদালতের নির্দেশে আমতলী ইউপি চেয়ারম্যানের ইটভাটা বন্ধ




আমতলী সংবাদদাতা: উচ্চ আদালতের নির্দেশে আমতলী উপজেলার পূর্বচিলা রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মেসার্স সারা বিক্সস বন্ধ করে দিয়েছে বরগুনা জেলা প্রশাসন।শনিবার (১১ মে) জেলা প্রশাসকের পক্ষে এনডিসি মোঃ নিজাম উদ্দিন ওই ইটভাটা বন্ধ করে দেন এবং আগুন নিয়ন্ত্রন লাইসেন্স ও ভাটার লাইসেন্সের নবায়ন না থাকায় ১০হাজার টাকা জরিমানা করা হয়।জানাগেছে, উপজেলার হলদিয়া ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা ২০১৪ সালে ইটভাটা প্রস্তুত নির্মাণ আইন অমান্য করে লোকালয়ে ও পূর্বচিলা রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন ঝিকঝ্যাক ইটভাটা নির্মাণ করেন।

ইটভাটার নাম দেয়া হয় মেসার্স সারা ব্রিকস। ওই ইটভাটার কারণে বিদ্যালয় শিক্ষার্থীসহ এলাকার মানুষের নানাবিধ সমস্যার সম্মুখিন হতে হয়। ইটভাটার ক্ষতিকর প্রভাব থেকে রক্ষায় ২০১৮ সালে হলদিয়া ইউনিয়নের টেপুরা গ্রামের রুহুল আমিন জণস্বার্থে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। আদালতের বিচারক কেন ওই ইটভাটা বন্ধ করা হবে না কারণ জানতে চেয়ে ৬ সপ্তাহের রুল জারি করেন।

উচ্চ আদালতের নির্দেশ মোতাবেক বরগুনা জেলা প্রশাসকের পক্ষে এনডিসি মোঃ নিজাম উদ্দিন শনিবার ওই ইটভাটায় অভিযান চালিয়ে ইটভাটা বন্ধ করে দেন। ওই ইটভাটায় আগুন নিয়ন্ত্রন লাইসেন্স ও ভাটার লাইসেন্সের নবায়ন না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করেন। পরে দমকল বাহিনী পানি দিয়ে ইটভাটা ধ্বংস করে দিয়েছেন।

বরগুনার এনডিসি মোঃ নিজাম উদ্দিন বলেন, উচ্চ আদালতের নির্দেশে ওই ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তি নির্দেশ না পাওয়া পর্যন্ত ওই ইটভাটা বন্ধ থাকবে।তিনি আরও বলেন, আগুন নিয়ন্ত্রন লাইসেন্স ও ইটভাটার লাইসেন্সের নবায়ন না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD