আলু-ডিম-পেঁয়াজেসহ ১০টি পণ্য সূলভ মূল্যে পাবে ভোক্তা : বাণিজ্য উপদেষ্টা Latest Update News of Bangladesh

বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
নভেম্বর থেকে রাতের বেলা সেন্টমার্টিন বন্ধ, ফেব্রুয়ারিতে পর্যটক যাওয়া নিষিদ্ধ বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ঘূর্ণিঝড় ‘ডানা’র সর্বশেষ অবস্থান: যে গতিতে অগ্রসর হচ্ছে প্রধান বিচারপতির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক দুই উপদেষ্টার সরকারি এমবি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন বরিশালে শিক্ষার্থীদের লাঠি মিছিল, ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগ দাবি বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের যাত্রা শুরু, মধ্যরাতে ক্রেতাদের সিরিয়াল কুয়ালালামপুরে পীর আবু নছর ও ড. আজহারির সাক্ষাৎ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ছাত্র-জনতার বিক্ষোভ, ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিশ শিকারে নিষেধাজ্ঞা: ৯ দিনে বরিশালে ৩৮৬ মামলা, ১৯৩ জেলের কারাদন্ড




আলু-ডিম-পেঁয়াজেসহ ১০টি পণ্য সূলভ মূল্যে পাবে ভোক্তা : বাণিজ্য উপদেষ্টা

আলু-ডিম-পেঁয়াজেসহ ১০টি পণ্য সূলভ মূল্যে পাবে ভোক্তা : বাণিজ্য উপদেষ্টা




ডেস্ক রিপোর্ট: সরকারি উদ্যোগে ভোক্তাদের জন্য সূলভ মূল্যে ১০টি কৃষি পণ্য প্রদান করা হবে, যা দেশের কৃষক ও সাধারণ মানুষের সুবিধার্থে বিশেষভাবে পরিকল্পিত। এ উদ্যোগের উদ্বোধন করেন বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর খাদ্য ভবনের সামনে কৃষি ও ওএমএস কর্মসূচির উদ্বোধনকালে তিনি বলেন, “ভোক্তারা যাতে সুলভ মূল্যে ক্রয়ক্ষমতার মধ্যে সবকিছু পায়, সেজন্য আমাদের এ প্রচেষ্টা।”

অনুষ্ঠানে কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, “কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় আমরা ন্যায্যমূল্যে ডিম, আলু, পেঁয়াজ, সবজি জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারব।”

এ উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন, কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান ও কৃষি বিপনন অধিদপ্তরের মহাপরিচালক মাসুদ করিম উপস্থিত ছিলেন।

প্রাথমিকভাবে রাজধানীর ২০টি স্থানে ট্রাকসেলের মাধ্যমে এসব কৃষিপণ্য বিতরণ করা হবে। স্থানগুলো হলো- খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাবো, বসিলা, রায়ের বাজার, রাজারবাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারীবাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গীরচর, রামপুরা ও ঝিগাতলা।

কৃষি পণ্যগুলোর মধ্যে রয়েছে: প্রতি কেজি আলুর দাম ৩০ টাকা, এক ডজন ডিমের দাম ১৩০ টাকা, এক কেজি পেঁয়াজের দাম ৭০ টাকা, ১ কেজি কাঁচা পেপের দাম ২০ টাকা, এবং পাঁচ কেজি বিভিন্ন ধরনের সবুজ শাক-সবজি প্যাকেজ আকারে বিক্রি হবে।

এ কার্যক্রম সরকারের লক্ষ্য অনুযায়ী বাজারে ন্যায্যমূল্যের পণ্য সরবরাহের মাধ্যমে সাধারণ মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন এবং কৃষকের উৎপাদিত পণ্য সহজলভ্য করার জন্য একটি কার্যকর পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD