'আইজি ব্যাজ' পেলেন মাদারীপুরের কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার রাসেল Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
২৪ ঘণ্টার মধ্যে বরিশালে বৃষ্টির পূর্বাভাস এক যুগ পর ৭০ বছরের বৃদ্ধাকে পরিবারে ফিরিয়ে দিল ফেসবুক! দেশের বাজারে কমেই চলছে সোনার দাম শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনজীবী পাঠালেন আইনি নোটিশ শেবাচিমে র‌্যালী, বিশেষ পরিস্কার-পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপন কর্মসূচী পালিত বরিশালে নির্বাচনের সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলা, ইউপি সদস্য গ্রেফতার আওয়ামী লীগকে নির্বাচনী প্রস্তুতি দেখার আমন্ত্রণ জানালো ভারত একই সঙ্গে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ও প্রধানমন্ত্রীর পার্সোনাল অফিসার তিনি! বরিশালে শ্রমিক সমাবেশ ও লাল পতাকা মিছিল কলাপাড়ায় বজ্রপাতে মারা গেছে তিনটি গরু




‘আইজি ব্যাজ’ পেলেন মাদারীপুরের কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার রাসেল

‘আইজি ব্যাজ’ পেলেন মাদারীপুরের কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার রাসেল




নিজস্ব প্রতিবেদক: চাঞ্চল্যকর ও আলোচিত ডাকাতির রহস্য উদঘাটন, অস্ত্র উদ্ধার, মানব পাচারকারী চক্রের সদস্য, ডাকাত ও সন্ত্রাসী গ্রেফতার সহ একাধিক সফলতার সাক্ষর রেখেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) রাসেল পিপিএম -সেবা।

একের পর এক চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটন ও নানা সফল অভিযানে সর্বমহলে প্রশংসিত হয়েছেন বাংলাদেশ পুলিশের এ কর্মকর্তা। ফলে পুলিশ প্রশাসনের প্রতি সাধারণ মানুষের আস্থা বেড়েছে। তাঁর প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ‘আইজি ব্যাজ’ পেলেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) রাসেল পিপিএম- সেবা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্র্যাউন্ডে তাঁদের এ ব্যাজ পরিয়ে দেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

সূত্র মতে, কক্সবাজারের টেকনাফে বিয়ে বাড়ীতে ডাকাতির ঘটনার রহস্য উদঘাটনসহ ৭ জন ডাকাতকে গ্রেপ্তার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার, টেকনাফে শিশু নোমান হত্যা মামলার (ক্লু-লেস) রহস্য উদঘাটন ও আসামী গ্রেপ্তার এবং উখিয়ায় ৪ বছরের অপহৃত রোহিঙ্গা শিশু উদ্ধার ও অপহরণকারী অভিযানে নেতৃত্ব প্রদান করেন এই পুলিশ কর্মকর্তা।

উখিয়া ও টেকনাফ থানাধীন গহীন পাহাড়ী এলাকায় বিভিন্ন ঘটনায় অপহৃত আটজন ভিকটিমকে উদ্ধার এবং মুচনি রোহিঙ্গা ক্যাম্প হতে পাহাড়ের পাদদেশে অভিযান পরিচালনা করে অপহৃত ৩ বনকর্মী উদ্ধার ও অপহরণকারী ফয়সালকে দুইটি একনলা বন্দুক ও ৫ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার অভিযান পরিচালনা করেন তিনি।

মায়ানমার, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে মানব পাচার চক্রের অন্যতম মূলহোতা আজিজুল হককে গ্রেপ্তার এবং টেকনাফের রাজারছড়া এলাকায় অজ্ঞাতনামা ডাকাত কর্তৃক তিনবন্ধু অপহরনের ঘটনায় শফি আলম ও ইয়াছিন আরাফাত নামে দুই রোহিঙ্গা গ্রেপ্তার ও ভিকটিম রুবেল এর ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধারসহ আসামী গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব প্রদান করেন তিনি।

অন্যদিকে উখিয়া-টেকনাফ থানাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের আইনমান্যকারী সুনাগরিক, দেশপ্রেমিক ও ভালো মানুষ হিসেবে বড় হওয়ার লক্ষ্যে উৎসাহিতকরণে বিশেষ সচেতনতা সভা আয়োজন করেন অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) রাসেল পিপিএম সেবা।

বিশেষ করে শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের মাদক, ইভটিজিং, গুজব, বাল্যবিবাহ, যৌতুক, ছিনতাই, নারী ও শিশু নির্যাতন, শিশু আইন ও কিশোর অপরাধসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের করণীয় ও বর্জনীয় সংক্রান্তে বিফ্রিং করেন তিনি।

বুধবার সন্ধ্যায় এক প্রতিক্রিয়ায় অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) রাসেল পিপিএম-সেবা তাঁর এই কৃতিত্বের জন্য আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন এবং মাননীয় প্রধানমন্ত্রী, আইজিপি , ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং পুলিশ সুপার কক্সবাজার মহোদয়দেরসহ উখিয়া টেকনাফ থানার সকল সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মাদারীপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ থেকে গণিত বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন তিনি। এরপর তিনি মহান শিক্ষকতা পেশায় নিযুক্ত হন।

পরবর্তীতে ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১৪ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন তিনি। বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন ইউনিটে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে তিনি কক্সবাজারে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য ইতিপূর্বে তিনি কর্মদক্ষতার কারণে পিপিএম পদক অর্জন করেছেন।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD