বাউফলে বিদ্যুৎ বিলে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার না করার অভিযোগ Latest Update News of Bangladesh

বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বাউফলে বিদ্যুৎ বিলে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার না করার অভিযোগ

বাউফলে বিদ্যুৎ বিলে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার না করার অভিযোগ

বাউফলে বিদ্যুৎ বিলে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার না করার অভিযোগ




বাউফল প্রতিনিধি॥ দেশের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের পটুয়াখালীর বাউফল উপজেলা শাখা ব্যাংক গুলোতে বিদ্যুৎ বিল গ্রহণের সময় বিল কাগজে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার করা হয় না বলে অভিযোগ পাওয়া গেছে।

 

 

বিধি অনুযায়ী চারশত টাকার বেশি যে কাগজে বিল আসবে সেই বিল কাগজে অবশ্যই দশ টাকার একটি রেভিনিউ স্টাম্প ব্যবহার করতে হবে। অথচ উপজেলার বিভিন্ন শাখা ব্যাংক গুলোতে সেই রেভিনিউ স্টাম্প ব্যবহার না কারার কারনে সরকার হারাচ্ছে বিপুল পরিমান রাজস্ব।

 

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের অধিনে সরকারী, বেরসরকারী প্রতিষ্ঠানসহ ব্যক্তিগত পর্যায়ে বিদ্যুৎ গ্রাহকগণ প্রতি মাসে গড়ে তিন কোটি টাকার বেশি বিদ্যুৎ বিল পরিশোধ করেন। অভিযোগ রয়েছে, অধিকাংশ বিল কাগজে ব্যবহার করা হয়না রেভিনিউ স্টাম্প ব্যবহার করা হয় না।

 

 

কামরুজ্জামান বাচ্চু নামে এক গ্রাহক অভিযোগ করে বলেন, গত বৃহস্পতিবার (২৭ আগষ্ট) হিসাব নং- ২৪২-২৫৪০ এ ১৫৯৫ টাকা অপরটির হিসাব নং- ২৪২-২৫৪৫ এ ১৪৬৯ পরিশোধের জন্য বাউফল বাজার রোডস্থ অগ্রনী ব্যাংক শাখায় বিদ্যুত বিল পরিশোধের জন্য নির্ধারিত টাকাসহ কাগজ জমা দেন। টাকা রেখে ওই বিলের কাগজে একটি ইনিসিয়াল স্বাক্ষর ও সিল মেরে অর্ধেক বিল কাগজ ফেরৎ দেন। কিন্তু ওই দুইটি বিলের কাগজে কোন রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার করা হয়নি।

 

 

অভিযোগ রয়েছে, উপজেলার শাখা ব্যাংকগুলোতে পরিশোধকৃত অধিকাংশ বিদ্যুৎ বিলকাগজে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার হয়না। এর ফলে সরকার প্রতি বছল বছরে প্রায় অর্ধ কোটি টাকা রাজস্ব আয় থেকে বঞ্ছিত হচ্ছেন।

 

 

এ ব্যাপারে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ডিজিএম একে আজাদ বলেন, ‘বিধি অনুযায়ি ৪শ টাকার উপরে বিদ্যুৎ বিলের কাগজে পরিশোধের সময় ১০টাকা করে রেভিনিউ স্ট্যাম্প লাগাতে হবে। আমাদের নির্ধারিত ব্যাংকের শাখা গুলোতে বিল পরিশোধের সময় যদি রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার না করে থাকে অপরাধ করেছেন। এ বিষয়ে আমরা খবর নিয়ে কর্তৃপক্ষকে অবহিত করবো।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD