বরগুনায় অবৈধ ইটভাটার কারণে বর্ষার সময় ভোগান্তিতে ১০ হাজার মানুষ Latest Update News of Bangladesh

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরগুনায় অবৈধ ইটভাটার কারণে বর্ষার সময় ভোগান্তিতে ১০ হাজার মানুষ

বরগুনায় অবৈধ ইটভাটার কারণে বর্ষার সময় ভোগান্তিতে ১০ হাজার মানুষ

সড়কটি দ্রুত পাকাকরণের দাবি এলাকাবাসী,( ছবি: ভয়েস অব বরিশাল )




বরগুনা প্রতিনিধি॥ বরগুনার তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়নের পূর্ব ঝাড়াখালী গ্রামে একটি অবৈধ ইটভাটার কারণে বর্ষার সময় ভোগান্তিতে পড়তে হয় এ সড়ক দিয়ে চলাচলকারী স্কুল-মাদরাসার শিক্ষার্থীসহ ১০ হাজার মানুষের। সড়কটি দ্রুত পাকাকরণের দাবি এলাকাবাসীর।

স্থানীয় ভুক্তভোগী সূত্রে জানা গেছে, গত ৫/৬ বছর পূর্বে পার্শ্ববর্তী আমতলী উপজেলার মো. হোসেন নামে তালতলীর কড়ইবাড়িয়া ইউনিয়নের পূর্ব ঝাড়াখালী গ্রামে হোসেন ব্রিকস আমতলী (এইচবিএ) নামে একটি নিবন্ধনহীন ইটভাটা স্থাপন করেন। এই ব্রিকসটি তৈরির শুরুতেই এলাকার পরিশের ক্ষতির হওয়ার আশঙ্কায় স্থানীয়রা বাধা প্রদান করেন। সেই বাধা উপেক্ষা করে ওই অবৈধ ইটভাটাটি স্থাপন করা হয়।

উত্তর ঝাড়াখালী স্বতন্ত্র এবতেদায়ি মাদরাসা, আলহাজ নাসির উদ্দিন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, দক্ষিণ ঝাড়াখালী সালেহিয়া দাখিল মাদরাসা, দক্ষিণ ঝাড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব ঝাড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ ছয়টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষের চলাচলের একমাত্র মাটির সড়কটি দিয়েই ওই ইটভাটার মালামাল আনা নেওয়ার জন্য ট্রাক, ট্রলি, মাহেন্দ্রাসহ অন্যান্য ভারি যান চলাচল করতে থাকে।

এতে করে বর্ষা মৌসুমে এ সড়কটি মানুষের চলাচলের জন্য একদম অযোগ্য হয়ে পড়ে। এতে ভোগান্তিতে পড়ে ওই সব এলাকার শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

হোসেন ব্রিকস আমতলী (এইচবিএ) মালিক মো. হোসেন মুঠোফোনে বলেন, সড়কটি মানুষের চলাচলের জন্য এক লাখ ইট দেওয়া হয়েছে। যাতে করে ট্রাক, ট্রলি ও মাহেদ্রা চলাচলে সড়কের কোনো ক্ষতি না হয়। তালতলী প্রকৌশলী আহম্মেদ আলী মুঠোফোনে বলেন, খোঁজখবর নিয়ে দেখে সড়কটি যাতে খুব দ্রুত পাকাকরণ হয় তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাবনা পাঠানো হবে।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, সড়কের ক্ষতি করে কোনো ইটভাটা চলতে দেওয়া হবে না। সংশ্লিষ্ট এলাকার সাধারণ মানুষ তাদের ভোগান্তির বিষয়টি উল্লেখ করে লিখিত অভিযোগ দিলে কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD