দশমিনা-বাউফল উপজেলার ব্রিজটির বেহাল দশা Latest Update News of Bangladesh

বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




দশমিনা-বাউফল উপজেলার ব্রিজটির বেহাল দশা

দশমিনা-বাউফল উপজেলার ব্রিজটির বেহাল দশা

দশমিনা-বাউফল উপজেলার ব্রিজটির বেহাল দশা




বাউফল প্রতিনিধি॥ সংস্কার বা পূর্ণনির্মাণ না করায় দশমিনা-বাউফল এ দুই উপজেলার সংযোগ ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

 

 

বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের বগী খালের ওপর ২৫বছর আগে লোহার অ্যাঙ্গেল ও সিমেন্টের স্লাব দিয়ে নিমার্ণ করা হয় এ ব্রিজটি।

 

 

এ ব্রিজ দিয়ে প্রতিনিয়ত কোমলমতি শিক্ষার্থীসহ সহ¯্রার্ধিক মানুষ ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করে। ব্রিজটির বেহাল অবস্থায় পরে থাকলে যে কোন মুহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

 

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, বগী ব্রিজটি নির্মাণ করার পর কোন ধরনের সংস্কার বা মেরামত করা না হওয়ায় ব্রিজের অ্যাঙ্গেলে মরিচা পরেছে, স্লাব খসে খসে খালের মধ্যে পরে স্লাববিহীন হয়ে পরেছে। শিক্ষার্থী ও জনসাধারনের যাতায়াতের জন্য কাঠের তক্তা বিছিয়ে চলাচল করছে।

 

 

বাউফলের বগী খালের ওপারে বাউফল ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়, বাউফল ইসলামিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, কসবা রাবেয়া বশরি দাখিল মাদরাসা, বাউফল ইসলামিয়া নাইট স্কুল ও দশমিনার বিবি মরিয়ম মোমেরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয়, আকরাম খাঁন সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান এবং বগী বাজার রয়েছে।

 

 

বগী ও বাশঁবাড়িয়া এ দুই গ্রামের প্রায় ৫হাজার মানুষ প্রতিনিয়ত ওই ব্রীজ দিয়ে ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করে আসছে।

 

 

বাশঁবাড়িয়া গ্রামের মো. আনোয়ার হোসেন জানান, বাউফলের বগী ও দশমিনার বাশঁবাড়িয়া গ্রামের সীমান্তবর্তী হওয়ায় অবহেলায় পরে থাকছে। প্রতিনিয়ত স্কুল, মাদরাসা ও কলেজের শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ যাতায়াতে গুরুত্বপূর্ণ ভুমিকা এ ব্রিজটির।

 

 

এলাকাবাসীর কাছে গুরুত্বপর্ণ হলেও সংশ্লিষ্টদের কাছে তেমন গুরুত্ব নাই।

 

 

উপজেলা প্রকৌশলী মো. মকবুল হোসেন জানান, বর্ষা ও পানির চাপ কমলে তরিৎগতি ব্রিজের কাজ শুরু করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD