বকেয়া বেতনের দাবিতে তালতলী গ্রাম পুলিশের অবস্থান কর্মসূচি Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বকেয়া বেতনের দাবিতে তালতলী গ্রাম পুলিশের অবস্থান কর্মসূচি

বকেয়া বেতনের দাবিতে তালতলী গ্রাম পুলিশের অবস্থান কর্মসূচি

বকেয়া বেতনের দাবিতে তালতলী গ্রাম পুলিশের অবস্থান কর্মসূচি




বরগুনা প্রতিনিধি॥ বরগুনার তালতলী উপজেলায় বকেয়া বেতন-ভাতার দাবিতে উপজেলা পরিষদ চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেছেন গ্রাম পুলিশ সদস্যরা।

 

 

উপজেলার ৭০ জন গ্রাম পুলিশ সদস্যরা প্রায় ২৩ মাস ধরে ইউনিয়ন পরিষদের (ইউপি) অংশের বেতন ভাতা পাচ্ছে না। যা তাদের বেতন এর অর্ধেক। নিয়মিত কাজ করেও বেতন-ভাতা না পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে স্বপরিবারে অবস্থান কর্মসূচি পালন করেন গ্রাম পুলিশ সদস্যরা।

 

 

মঙ্গলবার (২ মার্চ) সকাল দশটা থেকে ১২টা পর্যন্ত তালতলী উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান মিয়ার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন গ্রাম পুলিশ সদস্যরা।

 

 

জানা যায়, উপজেলায় ৭টি ইউনিয়নে মোট ৭০ জন গ্রাম পুলিশ সদস্য। এদের মধ্যে সাতজন দফাদার ও ৬৩ জন মহল্লাদার। সরকারি নির্দেশ অনুযায়ী দফাদারা প্রতি মাসে ৭০০০ টাকা ও মহলাদাররা ৬৫০০ টাকা করে বেতন পেয়ে থাকেন। মোট বেতনের অর্ধেক ইউনিয়ন পরিষদ (ইউপি) থেকে দেওয়া হয়। কিন্তু দীর্ঘ ২৩ মাস ধরে ইউপি অংশের বেতন-ভাতা পাচ্ছেন না তারা।

 

 

এছাড়াও গ্রাম পুলিশদের প্রতি মাসে ১ হাজার দুইশত টাকা হাজিরা ভাতা দেওয়ার কথা থাকলেও ২৩ মাস ধরে তারা সেটাও পাচ্ছেন না।

 

 

উপজেলার গ্রাম পুলিশ সভাপতি গাজী মো. চান মিয়া জানান, দীর্ঘ ২৩ মাস ধরে বেতন ভাতা পাচ্ছিনা, মহামারী করোনাভাইরাস এর মধ্যে দিনরাত নিরলস ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছি। বকেয়া বেতন না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন গ্রাম পুলিশ সদস্যরা।

 

 

তিনি আরও বলেন, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করার পরে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান ১০ দিনের সময় চেয়েছেন ১০ দিনের মধ্যে বকেয়া বেতন পরিশোধ করার আশ্বাস দিয়েছেন।

 

 

এ বিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান জানান, শীঘ্রই তাদের বকেয়া বেতন-ভাতা দেওয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD