উজিরপুরে প্রতিপক্ষের হামলায় মা-ছেলেসহ আহত ৯ |

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




উজিরপুরে প্রতিপক্ষের হামলায় মা-ছেলেসহ আহত ৯

উজিরপুরে প্রতিপক্ষের হামলায় মা-ছেলেসহ আহত ৯

উজিরপুরে প্রতিপক্ষের হামলায় মা-ছেলেসহ আহত ৯




উজিরপুর প্রতিনিধি॥ জমি নিয়ে বিরোধের জের ধরে বরিশালের উজিরপুরে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় মা-ছেলেসহ একই পরিবারের ৯ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। একই সাথে আহতদের বসতঘরে ভাঙচুর চালিয়ে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ নিত্য প্রয়োজনীয় অনেক মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

 

 

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার পূর্ব ধামসর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. আবু হানিফ খানের বাড়িতে প্রকাশ্যে এ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সংশ্লিষ্ট থানা পুলিশ দুই হামলাকারী রেজাউল খান (৪৫) ও তার সহোদর জুয়েল খানকে (৩২) গ্রেফতার করেছে।

 

 

পুলিশ জানিয়েছে, জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে উপজেলার পূর্ব ধামসর গ্রামের মো. সুলতান খানের ছেলে ইউনুচ খান (৩২) ও একই বাড়ির মৃত নুর মোহাম্মদ খানের ছেলে রেজাউল খানের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে রেজাউল তার লোকজন নিয়ে প্রতিপক্ষ ইউনুচের ক্রয়কৃত জমি দখল করতে যান। তখন ইউনুচ খানের স্বজনরা বাধা দিলে প্রতিপক্ষরা ওই সন্ত্রাসী হামলা চালায়।

 

 

প্রায় এক ঘণ্টাব্যাপী ওই হামলায় ইউনুচ খান (৩৫), তার মা মিনারা বেগম (৫৫), সহোদর আনিচ খান (৩০), শ্বশুড় ওমর মোল্লা (৫৫), চাচা বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ খান (৬৮), চাচাতো বোন খাদিজা বেগম (২৮), চাচাতো ভাই সাইয়েম খান (৩৩), তার স্ত্রী খাদিজা বেগম (৩০) সহ কমপক্ষে ৯ জন আহত হয়েছেন।

 

একপর্যায়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আহতদের মধ্যে ইউনুচ খানের মা ও ভাইসহ ৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং আশঙ্কাজনক অবস্থায় চাচাতো ভাইয়ের স্ত্রী খাদিজা বেগমকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারধরের শিকার ইউনুচ খান, তার মা মিনারা বেগম, সহোদর আনিচ ও চাচাতো বোন খাদিজা বেগম বলেন, বেলা সোয়া ১১টার দিকে হঠাৎ করে রেজাউল, মিজান, জুয়েল ও সোহেল খানের নেতৃত্বে স্থানীয় সবুজ, সজল, এস্কেন্দার, আরিফ, নওয়াব আলী, শহিদ ও ফারুক খানসহ ২৫-৩০ জন বাড়িতে ঢুকে আমাদের ভোগ দখলীয় সম্পত্তি দখলের চেষ্টা করে। এতে বাধা দেয়ায় বাড়িতে থাকা সকলকে লোহার রড ও দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি মারপিট শুরু করে। একপর্যায়ে তারা (হামলাকারীরা) আমাদের ঘরের মধ্যে প্রবেশ করে ভাঙচুর চালিয়ে স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ অনেক মালামাল নিয়ে চলে যায়।

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রত্যক্ষদর্শীরা জানান, জমিজমা নিয়ে বিরোধ থাকায় দীর্ঘদিন ধরে হামলাকারী গ্রুপটি ইউনুচ খানকে সায়েস্তা করার চেষ্টা করছিল। এর অংশ হিসেবে ইউনুচের বাড়িতে পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়।

 

 

এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শনকারী ও মামলার তদন্তকারী কর্মকর্তা উজিরপুর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মাহাবুল ইসলাম জানান, হামলার খবর শুনে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। একই সাথে হামলার নেতৃত্বে থাকা দুই সহোদরকে আটক করা হয়েছে।

 

এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ খান (হামলায় আহত) বাদী হয়ে আটককৃত দুই সহোদরসহ ১১ জনের নাম উল্লেখ ও কয়েকজনকে অজ্ঞাতনামা আসমি করে মামলা দায়ের করেছেন। আটক আসামি দ্বয়কে আদালতে পাঠানো হবে এবং অন্য আসামিদের গ্রেফতারেও চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares