বরিশালের ৬ সংসদীয় আসনে বেড়েছে ভোটার ও কেন্দ্র |

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
ঘুমের মধ্যে কেটে নিল গৃহবধূর কান! বরিশালে সাবেক সংসদ সদস্যের বাড়িতে হামলা পিরোজপুরে ভুয়া স্কুল ঘর দেখিয়ে বেতন-ভাতা হাতিয়ে নিচ্ছেন চার শিক্ষক ঝালকাঠিতে তরুণীকে বিয়ে করে জামিন পেলেন ধর্ষক ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষকের বিরুদ্ধে মামলা পটুয়াখালীতে স্বামীর পান আনতে গিয়ে গণধর্ষণের শিকার ৩ সন্তানের মা বাবুগঞ্জে স্কুল ছাত্রের আত্মহত্যাকে হত্যা দাবি করে অর্থ বানিজ্য ও হয়রানির অভিযোগ! পটুয়াখালীতে প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে কাউন্সিলর প্রার্থীকে গণধর্ষণ বানারীপাড়া ছাত্রলীগ নেতা উজ্জ্বলের মনোনয়নপত্র দাখিল কলাপাড়া পৌর নির্বাচন=২০২১ মেয়র পদে ৪ জন সাধারন কাউন্সিলর পদে ৩৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জনের মনোনয়ন পত্র দাখিল




বরিশালের ৬ সংসদীয় আসনে বেড়েছে ভোটার ও কেন্দ্র

বরিশালের ৬ সংসদীয় আসনে বেড়েছে ভোটার ও কেন্দ্র




ভয়েস অব বরিশাল: আগামী সংসদ নির্বাচনের প্রক্রিয়া শুরু করেছে বরিশালের আঞ্চলিক নির্বাচন কমিশন। বরিশালের ৬টি নির্বাচনী এলাকায় ভোটার ও ভোটকেন্দ্র দুটিই বেড়েছে। নির্বাচন কমিশনের তথ্য অনুুযায়ী বরিশালের ৬টি নির্বাচনী এলাকায় ভোটার বেড়েছে ২ লাখ ৪৫ হাজার ২৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটারা বেড়েছে ১ লাখ ৩৩ হাজার ১৯৬ জন এবং নারী ভোটার বেড়েছে ১ লাখ ১৪ হাজার ১১৫ জন। একইসঙ্গে এবারের নির্বাচনে ভোটকেন্দ্র বেড়েছে ১৮৫টি এবং বুথ বেড়েছে ৭২টি।

নির্বাচন কার্যালয় সূত্র থেকে জানা গেছে, ২০১৩ সালের সংসদীয় নির্বাচনে বরিশালের ৬টি নির্বাচনী এলাকায় মোট ভোটার ছিল ১৫ লাখ ২৯ হাজার ২৬৪ জন। এদের জন্য ছিল ৬২৭টি ভোট কেন্দ্রের ৩ হাজার ৯১২টি বুথ। এবার সর্বমোট ১৭ লাখ ৭৬ হাজার ৫৫৫ জন ভোটারের জন্য নির্ধারিত হয়েছে ১৮৫টি কেন্দ্র এবং ৩ হাজার ৯৯৪টি বুথ। গত নির্বাচনে অবশ্য ৩টি নির্বাচনী এলাকায় প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

বেশি ভোটার রয়েছে বরিশাল সদর আসন এবং সবচেয়ে বেশি কেন্দ্র বেড়েছে বাবুগঞ্জ ও মুলাদী নির্বাচনী এলাকায়। বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে ভোটার বেড়েছে ৩২ হাজার ৯৭৫ জন। ভোটকেন্দ্র বেড়েছে ৩৪টি।

বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে ৪৩ হাজার ২৭৯ জন নতুন ভোটারের সঙ্গে ভোটকেন্দ্র বেড়েছে ৩৬টি। বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে ৩৫ হাজার ৪৬৪ জন ভোটারের সংখ্যা বৃদ্ধির সঙ্গে ভোটকেন্দ্র বেড়েছে ৪৩টি।

পাশাপাশি বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে ভোটার বেড়েছে ৪৯ হাজার ৪২৪ জন এবং কেন্দ্র বেড়েছে ৪১টি। বরিশাল-৫ (সদর) আসনে বেড়েছে ৫৪ হাজার ৯৬০ জন ভোটার এবং কেন্দ্র বেড়েছে ১৫টি। বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে ৩১ হাজার ১৯০ জন ভোটারের সংখ্যা বৃদ্ধির সঙ্গে ভোটকেন্দ্র বেড়েছে ১৬টি।

বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দিন বলেন, ভোটকেন্দ্রের প্রকাশিত খসড়া তালিকার ওপর দাবি, আপত্তি ও সুপারিশ গ্রহণের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ আগস্ট। ওই সময়ের মধ্যে প্রার্থীদের কোনো আপত্তি ও সুপারিশ থাকলে তা লিখিত আকারে দিতে হবে। ২৭ থেকে ২৯ আগস্ট পর্যন্ত ওই আপত্তি ও সুপারিশের ওপর শুনানি অনুষ্ঠিত হবে। ৬ সেপ্টেম্বর প্রকাশিত হবে চূড়ান্ত ভোটার ও ভোট কেন্দ্রের তালিকা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares