স্বরূপকাঠীতে সমবায় কর্মকর্তা হাফিজ আহম্মদের ঘুষবাণিজ্য ! Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




স্বরূপকাঠীতে সমবায় কর্মকর্তা হাফিজ আহম্মদের ঘুষবাণিজ্য !

স্বরূপকাঠীতে সমবায় কর্মকর্তা হাফিজ আহম্মদের ঘুষবাণিজ্য !




রাহাদ সুমন, বানারীপাড়া: পিরোজপুরের স্বরূপকাঠীতে উপজেলার সমবায় কর্মকর্তা হাফিজ আহম্মদের বিরুদ্ধে ঘুষবাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির নিবন্ধনের নামে তিনি এ ঘুষবাণিজ্যে জড়িত আছেন। প্রতিটি সমবায় সমিতি নিবন্ধনে ২০ হাজার থেকে ৩০হাজার টাকা গ্রহন করেন উপজেলার সমবায় অফিসের এ কর্মকর্তা।

আর সমবায় সমিতির নিবন্ধন পাওয়ার পর প্রকৃত সমবায় সমিতির নিয়মকে তোয়াক্কা না করে অনেকটা মনগড়া নিয়মে সুদ বাণিজ্য চালিয়ে যাচ্ছে সুদের বৈধতা নেয়া উপজেলার একাধিক অতিমুনাফাখোর। আপাতদৃষ্টিতে সমবায় সমিতি হলেও কার্যতক্ষেত্রে সমবায়ের নাম ভাঙ্গিয়ে গরীব ও মেহনতি মানুষের উপর চলছে রক্তচোষা এসব অবৈধ সুদ ব্যবসার বৈধ বাণিজ্য।

এদিকে গত ১৪ মে সমবায় সমিতির নিবন্ধন নিতে হাফিজ আহম্মেদের অফিসে উপজেলার বলদিয়া গ্রামের দুই যুবক গেলে একটি গ্রাম উন্নয়ন সমবায় সমিতির নিবন্ধন বাবদ ত্রিশ হাজার টাকা ঘুষ দাবী করেন এবং তার উপরস্থ কর্মকর্তাসহ কয়েটি ধাপে দিতে হবে বলে জানান।

এসময় তিনি আরও বলেন, আপনাদের সকল কাগজের দরকার নাই নিয়ম অনুযায়ী যা পারেন দিবেন বাকিটা আমি দেখে নেব। মানুষ টাকা দেবে আইশে(এমনিতে), ত্রুটি বিচ্যুতি তো থাকবেই। ঘুষ দিলে মাত্র পনের দিনে নিবন্ধন মিলবে, না দিলে তার উপরস্থ কর্মকর্তা কাগজে সই করবেন না এবং তিনিও সুপারীশ করবেন না বলে সাফ জানিয়ে দেন। এ প্রতিবেদকের কাছে হস্তান্তর করা ওই দুই যুবকের করা একটি ভিডিওতে এ অভিযোগের সত্যতা মিলেছে।

ঘুষ বাণিজ্যের অভিযোগের বিষয়ে সাংবাদিকরা স্বরূপকাঠী উপজেলা সমবায় কর্মকর্তা হাফিজ আহম্মদের বক্তব্য নিতে গেলে তিনি নামাজের অযুহাতে স্থাণীয় এনজিও কমিটির সভাপতিসহ কয়েকজন নেতা ডেকে এনে বক্তব্য না দিয়ে ম্যানেজ করার ব্যর্থ চেষ্টা করেন। তিনি ঘুষ বাণিজ্যের ব্যাপারে বলেন, আমার এখানে সমিতির নিবন্ধন ছাড়া কিছু নেই, যা থাকার তা আছে এলজিইডি, ভূমি ও পিআইও অফিসে।

এ বিষয়ে নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হক বলেন, সমবায় হোক আর যেই হোক তার ঘুষ চাওয়ার বিষয়টি যদি তদন্ত সাপেক্ষে প্রমাণিত হয় তাহলে আমি আইনগত ব্যবস্থা নেব, আইনকে সহায়তা করবো।

এ ব্যাপারে পিরোজপুর জেলা সমবায় কর্মকর্তা আল আমীন মুঠোফোনে জানান, সমবায় সমিতির নিবন্ধনের জন্য অনেক ডকুমেন্ট তৈরী করতে হয় ওরা (হাফিজ) হয়ত লোকজনকে ভয়ভীতি দেখিয়ে টাকা চাইতে পারে। আমার কাছে অভিযোগ এলে আমি যথাযথ ব্যবস্থা গ্রহন করবো। সমবায় সমিতি মূলত মাসে একটি কিস্তি ও বাৎসরিক সর্বোচ্চ ১১ শতাংশ লাভ নিতে পারবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD