লকডাউন ঘোষণার পর বাড়ি ফিরতে নৌপথে বাড়তি চাপ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




লকডাউন ঘোষণার পর বাড়ি ফিরতে নৌপথে বাড়তি চাপ

লকডাউন ঘোষণার পর বাড়ি ফিরতে নৌপথে বাড়তি চাপ

লকডাউন ঘোষণার পর বাড়ি ফিরতে নৌপথে বাড়তি চাপ




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ আগামী সোমবার থেকে লকডাউন ঘোষণার পর বাড়ি ফিরতে শুরু করেছে ঢাকা শহরের মানুষ। বিকেল থেকে বাড়ি ফিরতে ঢাকা নদীবন্দরে (সদরঘাট) বেড়েছে যাত্রীর চাপ। শনিবার (০৩ এপ্রিল) বিকেল সদরঘাটে এমন দৃশ্য দেখা যায়।

 

 

সদরঘাট থেকে বরিশাল, ভোলা, চাঁদপুর, কুয়াকাটা, পটুয়াখালী সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গার লঞ্চ ও স্টিমার চলাচল করে। শনিবার সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় আগামী দুই থেকে তিন দিনের মধ্যে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন দিতে যাচ্ছে সরকার। এরপর থেকে গ্রামের বাড়ি ফিরতে সদরঘাট লঞ্চ টার্মিনালে বেড়েছে যাত্রীর চাপ। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই উপেক্ষিত স্বাস্থ্যবিধি। ৬০ শতাংশ ভাড়া ও অর্ধেক যাত্রী নেওয়ার নির্দেশনা থাকলেও অনেক ক্ষেত্রেই মানা হচ্ছেনা এসব নিয়ম। বেশিরভাগ লঞ্চের ডেকে ছিলো মানুষের উপচে পড়া ভিড়। স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না সাধারণ মানুষ।

 

 

বরিশালগামী যাত্রী আতিকের সঙ্গে কথা বললে তিনি বলেন, সরকার আবার লকডাউন দিয়েছে তাই বাড়ি ফিরছি। কবে এসব ঠিক হবে তা জানা নেই। সব ঠিক হলেই তবে ফিরবো।

 

 

কুয়াকাটা-২ লঞ্চের টিকেকবিক্রেতার সঙ্গে কথা বললে তিনি জানান, অন্যদিনের চেয়ে যাত্রীর চাপ বেশি আজ। তবে আমরা স্বাস্থ্যবিধি মেনে যাত্রী নেওয়ার চেষ্টা করছি।

 

 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। সর্বশেষ চলতি বছরের ২ এপ্রিল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে নয় হাজার ১৫৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ছয় লাখ ২৪ হাজার ৫৯৪ জন।

 

গত বছরের ২৬ মার্চ থেকে শুরু করে ৬৬ দিনের লকডাউন ছিলো সারা দেশে। এ সময়ে জরুরি ছাড়া সব যানবাহন বন্ধ ছিলো।

 

 

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে সরকার লকডাউন ঘোষণা করছে।
শনিবার সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD