র‌্যাবের অভিযানে মানবপাচার চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




র‌্যাবের অভিযানে মানবপাচার চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

র‌্যাবের অভিযানে মানবপাচার চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার




নিজস্ব প্রতিবেদক: নৌ-পথে বিদেশ পাঠানোর নামে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিতে গড়ে ওঠা চক্রের একজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-৮। উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলামের নেতৃত্বে ২৪ মে গাজীপুর জেলার রাজাবাড়ী বাজার হতে ওই প্রতারককে আটক করা হয়। আজ (২৫ মে) শনিবার বেলা ১১টায় র‌্যাব-৮ এর সদর দফতরে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানায় র‌্যাব।

র‌্যাব জানিয়েছে, অভিযানে আটক ওই ব্যাক্তির নাম রফিকুল ইসলাম। তার বাড়ি দিনাজপুর জেলার কাহারোল থানার কুশোট গ্রামে। গত ১০ মে ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে ৩৭জন বাংলাদেশী নিখোঁজ হন। ওই ঘটনায় আটককৃত রফিকুল জড়িত রয়েছে বলে দাবী করেছে র‌্যাব।

উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম সংবাদ সম্মেলনে জানান, গ্রেফতারকৃত রফিকুল ইসলাম ২০০৭ থেকে ২০১৭ সাল পর্যন্ত সিঙ্গাপুরে ছিলে। এরপর দেশে ফিরে গাজীপুরে গ্রামীন টেলিকমের ব্যবসা শুরু করেন। টেলিকম ব্যবসার আঁড়ালে সে অবৈধভাবে বিদেশে প্রেরণের নামে দালাল চক্রের সাথে জড়িয়ে পরে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে রফিকুল স্বীকার করে, সে বিদেশ যাওয়ার আগে মোঃ হাকিম (৪৫) নামেক দুঃসম্পর্কের এক চাচার সাথে তার নিজ এলাকা দিনাজপুরে পরিচিত হন। বর্তমানে মোঃ হাকিম লিবিয়া প্রবাসী। হাকিমকে সাথে নিয়ে মানব পাচারের নেটওয়ার্ক গড়ে তোলে। তারই ধারাবাহিকতায় লিবিয়ায় অবস্থানকালীন হাকিমের সাথে বিভিন্ন সময়ে রফিকুল দেশের বিভিন্ন জায়গা থেকে নিজস্ব ব্যাংক একাউন্ট ব্যবহার করে অবৈধ পথে বিদেশ পাঠানোর উদ্দেশ্যে লাখ লাখ টাকা সাধারণ মানুষের কাছ থেকে গ্রহন করে।

মূলত বিদেশে পাঠানোর নামে নিজস্ব একাউন্টে টাকা জমার পর তা লিবিয়া প্রবাসী হাকিমের নির্দেশে বিভিন্ন একাউন্টে প্রেরণ করে। জানা গেছে, ২/৩টি ব্যাংক একাউন্ট ব্যবহার করে রফিক অবৈধভাবে বিদেশে যেতে ইচ্ছুক সাধারণ মানুষের কাছ থেকে টাকা গ্রহন এবং প্রদানের কাজে হাকিমকে সহযোগিতা করে আসছিল।

র‌্যাব জানায় রফিকুলের ফাঁদে পা দিয়ে শরিয়তপুরের নড়িয়া থানার বাসিন্দা ইয়ার মোহাম্মদ খানের পুত্র রাজিব (২৫) অবৈধভাবে নৌ-পথে লিবিয়া যাওয়ার চেষ্টা করে। কিন্তু নৌডুবিতে রাজীবের মৃত্যু হয়। মৃত রাজিবের কাছ থেকে রফিক চক্র নিয়েছিল ১ লাখ ৭০ হাজার টাকা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD