মাদারীপুরে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




মাদারীপুরে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ

মাদারীপুরে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ




অনলাইন ডেস্ক:মাদারীপুর-শরিয়তপুর-চাঁদপুর সড়কের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় শুক্রবার রাস্তায় আগুন জ্বালিয়ে পরিবহন মালিক-শ্রমিকদের প্রতিবাদ করতে দেখা গেছে

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের নিজ জেলা মাদরীপুরে শুক্রবার দ্বিতীয় দিনের মতো দূরপাল্লার বাসের পাশাপাশি সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ রেখেছেন মালিক-শ্রমিকরা।

শুক্রবার বেলা ১২টার দিকে মাদারীপুর-শরিয়তপুর-চাঁদপুর সড়কের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় আগুন জ্বালিয়ে তাদের প্রতিবাদ করতে দেখা গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

পরিবহন মালিক-শ্রমিকদের দাবি, ঢাকায় বিভিন্ন পরিবহন ভাংচুর করছে শিক্ষার্থীরা। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই কারণে মাদারীপুর থেকে দূরপাল্লার পরিবহনের পাশাপাশি সব ধরনের গণপরিবহন বন্ধ রাখা হয়েছে।

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার বলেন, ‘শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি নৌমন্ত্রী শাজাহান খানের নামে যে অপবাদ দিয়ে তৃতীয়পক্ষ সুযোগ নিচ্ছে, তা আমরা হতে দেব না। কেন্দ্রীয় নেতৃবৃন্দের আদেশে আমরা মাদারীপুর জেলায় দূরপাল্লাসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রেখেছি। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত এই অবরোধ চলবে।’

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘আমরা বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, শ্রমিক ইউনিয়ন, মালিক সমিতির সাথে শুক্রবার দুপুরে যৌথসভা করেছি। তারা সকলেই কথা দিয়েছে, কোনো প্রকার অপ্রীতিকর কিছু করবে না।’

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীম (১৬)।

বুধবার গ্রেফতার করা হয়েছে জাবালে নূর পরিবহনের দুর্ঘটনা ঘটানো বাসের মালিক শাহাদৎ হোসেন ও চালক মাসুম বিল্লাহ। বাতিল করা হয়েছে জাবালে নূর পরিবহনের রুট পারমিট ও নিবন্ধন।

রাস্তায় বাসচাপায় শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। আন্দোলনের সময় চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করছে শিক্ষার্থীরা। এর মধ্যে বেশ কিছু যানবাহনের ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD