ভোলায় কোটি টাকা মূল্যের সেই তক্ষক অবমুক্ত Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভোলায় কোটি টাকা মূল্যের সেই তক্ষক অবমুক্ত

ভোলায় কোটি টাকা মূল্যের সেই তক্ষক অবমুক্ত




ভোলা প্রতিনিধি।। ভোলার লোকালয়ে থেকে উদ্ধার হওয়া কোটি টাকা মূল্যের সেই আলোচিত তক্ষকটি বনে অবমুক্ত করে দেয়া হয়েছে। রবিবার (৭ এপ্রিল) বিকাল সাড়ে ৫টার দিকে ভোলার চরফ্যাশন উপজেলার চর কুকরী-মুকরী সংরক্ষিত বনে তক্ষকটিকে অবমুক্ত করা হয়। চরফ্যাশন সহকারি কমিশনার ভূমি আশিষ কুমার, রেঞ্জ অফিার মো: আলাউদ্দিন, কুকরী-মুকরী রেঞ্জ অফিসার সাইদুল ইসলাম ও এসআই রফিকুল ইসলাম উপস্থিতিতে তক্ষকটি বনে অবমুক্ত করে দেয়া হয়।এরআগে শনিবার (৬ এপ্রিল) বিকালের দিকে ভোলা সদরের ধনিয়া ইউনিয়নের ব্র্যাক সেন্টার এলাকা থেকে এ তক্ষকটি উদ্ধার করা হয়। তক্ষকটি উদ্ধারের পর ভোলা শহর জুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। এটি দেখার জন্য উৎসুক মানুষ ভীড় জমান।

ভোলা সদর বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো: কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, তক্ষকটি সম্পূর্ণ সুস্থ্য রয়েছে, তাই তার চিকিৎসার প্রয়োজন হয়নি। বিকাল সাড়ে ৫ পর তক্ষকটি কুকরী-মুকরীর সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়েছে।তিনি আরো বলেন, প্রায় ১০ ইঞ্চি লম্বা ও ২০০-৩০০ গ্রাম ওজনের এ তক্ষকটি কর্ডোটা পর্বের প্রাণী। এর বৈজ্ঞানিক নাম জিকো (এবশশড় এবশশড়)। মেডিসিন তৈরীতে এ জাতীয় প্রানী ব্যাবহৃত হয়। যা থাইল্যান্ড ও জাপান সহ বিভিন্ন দেশে ব্যাপক চাহিদা রয়েছে।
উল্লেখ্য, তক্ষক একটি বিরল প্রজাতির ক্ষুদ্র প্রানী। ৪ পা বিশিষ্ট ছোট এ প্রানীটিকে খুব সহজে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD