ভোলায় এনসিটিএফ'র বার্ষিক সাধারণ সভা ও কর্ম-পরিকল্পনা Latest Update News of Bangladesh

সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভোলায় এনসিটিএফ’র বার্ষিক সাধারণ সভা ও কর্ম-পরিকল্পনা

ভোলায় এনসিটিএফ’র বার্ষিক সাধারণ সভা ও কর্ম-পরিকল্পনা




ভোলা প্রতিনিধি।।ভোলায় এনসিটিএফ এর বার্ষিক সাধারণ সভা ও কর্ম-পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাংলাদেশ ভোলা জেলা শিশু একাডেমি কার্যালয়ে এ অনুষ্ঠান করা হয়।

ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স(এনসিটিএফ)এর আয়োজনে বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় অনুষ্ঠান করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠান সঞ্চালক ও ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স ভোলা জেলা সমন্বয়কারী আশিকুর রহমান শান্ত প্রথমে উপস্থিত সকলকে ধারণাা দেন। তিনি বলেন, এনসিটিএফ জাতীয় পর্যায়ের একটি একমাত্র শিশু সংগঠন। যা শিশু দের দ্বারা গঠিত এবং শিশু দের দ্বারা পরিচালিত। এনসিটিএফ শিশু দের নিয়ে কাজ করে।জাতিসংঘের শিশু অধিকার, সুবিধা বঞ্চিত অসহায় পথশিশুদের ঘিরে এনসিটিএফ কাজ করে।শিশুশ্রম,শিশু নির্যাতন, বাল্যবিবাহ, ইভটিজিংসহ নানান বিষয় নিয়ে এনসিটিএফ কাজ করে।

পরে একে একে অতিথিরা বক্তব্য রাখেন।বক্তব্যে বক্তারা বলেন,শিশুশ্রম আইন আজ কোথাও মানা হচ্ছে না।শিশুরা বড় হবে, একদিন স্কুল পাশ করে কলেজে ভর্তি হবে। তারা শিক্ষিত হবে। জ্ঞান অর্জন করবে। মানবিক মূল্যবোধ বাড়বে। তখন একটা পরিবর্তন হয়তো আসতে পারে। আইনে বলা আছে ১৮ বছর পর্যন্ত সবাই শিশু। তাহলে ১৮ বছরের আগে কাউকে কাজে নিয়োগ করা বন্ধ করতে হবে। আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তবেই হয়তো একদিন আমাদের সমাজ থেকে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন সম্ভব হবে।

ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স ভোলা জেলা সভাপতি জান্নাতুল ফেরদৌস (মিম) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,ভোলা প্রেসক্লাব সভাপতি ,বাংলাদেশ বেতার প্রতিনিধি ও দৈনিক বাংলার কন্ঠের সম্পাদক এম হাবিবুর রহমান, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক,আরটিভি ও দৈনিক যুগান্তরের ভোলা প্রতিনিধি অমিতাভ রায় (অপু), জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আখতার হোসেন,জেলা শিশু একাডেমির আবৃতি শিক্ষক মশিউর রহমান (পিংকু), ইয়ুথ ভলান্টিয়ার ওরুপ, রেডক্রিসেন্ট যুব উপ-প্রধান-১ ও হোসাইনিয়া প্রি ক্যাডেট মাদ্রাসার শিক্ষক এম আনোয়ার হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন,স্বেচ্ছাসেবী ও তরুণ সাংবাদিক এম শরীফ আহমেদ, এনসিটিএফ জেলা সমন্বয়কারী শিমু আক্তার,সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ প্রমুখ ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স ভোলা জেলা সমন্বয়কারী আশিকুর রহমান শান্ত।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD