ভোলার বঙ্গোপসাগরের কোল ঘেঁষে জেগে উঠা তারুয়া দ্বীপ যেন মিনি কক্সবাজার Latest Update News of Bangladesh

বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভোলার বঙ্গোপসাগরের কোল ঘেঁষে জেগে উঠা তারুয়া দ্বীপ যেন মিনি কক্সবাজার

ভোলার বঙ্গোপসাগরের কোল ঘেঁষে জেগে উঠা তারুয়া দ্বীপ যেন মিনি কক্সবাজার

ভোলার বঙ্গোপসাগরের কোল ঘেঁষে জেগে উঠা তারুয়া দ্বীপ যেন মিনি কক্সবাজার




নিজস্ব প্রতিনিধি॥ ভোলার বঙ্গোপসাগরের কোল ঘেঁষে জেগে উঠা তারুয়া দ্বীপ যেন এক খণ্ড মিনি কক্সবাজার। স্থানীয়দের কাছে পরিচিত তারুয়া সমুদ্র সৈকত নামে। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমিতে ঘেরা এ দ্বীপটিতে পর্যটনের অপার সম্ভাবনা লুকিয়ে রয়েছে। এ সৈকত দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন পর্যটকরা।

 

 

স্থানীয়দের দাবি সঠিকভাবে সংস্কার করা গেলে এর অপার সম্ভাবনাকে কাজে লাগালে মানসম্মত পর্যটন কেন্দ্র গড়ে উঠতে পারে। দক্ষিণাঞ্চলের এ পর্যটন কেন্দ্রকে ঘিরে আবাসন ও যোগাযোগ ব্যবস্থা বাড়ানোর দাবি বিনোদন পিপাসুদের।

 

 

ভোলা শহর থেকে প্রায় ১৩৫ কিলোমিটার দক্ষিণে সাগারের মোহনায় জেগে উঠা তারুয়া দ্বীপ। যোগাযোগের একমাত্র পথ নৌপথ। শহর থেকে ৫ ঘণ্টার যাত্রাপথ ঢালচরের তারুয়া সমুদ্র সৈকত। প্রতিদিন দূর-দূরান্ত থেকে দ্বীপের সৌন্দর্য দেখতে ভিড় করছেন ভ্রমণ পিপাসুরা।

 

 

বঙ্গোপসাগরের কোল ঘেঁষে জেগে ওঠা এই দ্বীপটি এরই মধ্যে পর্যটকদের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়েছে। এখানে একই সঙ্গে বন ও সাগরের সৌন্দর্য উপভোগ করা যায়। অপরূপ দৃশ্য মুগ্ধ করে প্রকৃতি প্রেমীদের। নয়নাভিরাম তারুয়া দ্বীপকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার দাবি উঠেছে।

 

 

তারুয়া দ্বীপে ঘুরতে আসা ভোলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, ইউপি চেয়ারম্যান মো. মহিউদ্দিন মাতাব্বর জানান, তারুয়া দ্বীপ ভোলার মানচিত্রে পর্যটনের জন্য অপার সম্ভাবনাময় একটি জায়গা। এ দ্বীপটিকে ঘিরে চাইলে পর্যটন কেন্দ্র গড়ে উঠতে পারে। এ দ্বীপটিতে প্রতিদিন শত শত মানুষ ঘুরতে আসে। তাই সবার কথা চিন্তা করে এখানে থাকার ব্যবস্থা, খাওয়া ব্যবস্থা গড়ে তোলার দাবি জানান তারা।

 

 

তারা আরো বলেন, এখানে পরিবেশ অনেক সুন্দর। এখানে পর্যটন ব্যবস্থার উন্নয়ন হলে দেশি-বিদেশি পর্যটকরা আসবেন। প্রথমবার তারুয়া দ্বীপে ঘুরতে আসা নাজমুন নাহার, শাহরিয়ার জিলন, কিফায়েত অপু বলেন,পর্যটনের জন্য তারুয়া একটি সুন্দর পর্যটন স্পট। বলা যায় তারুয়া সি-বিচ যেন এক খণ্ড মিনি কক্সবাজার। যাদের সামর্থ্য নেই কিংবা অ্যাডভেঞ্চার প্রিয় তারা এখানে আসলে অনেক ভালো লাগবে। এখানে প্রকৃতির অপার সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করবে। তারুয়া বিচ হচ্ছে প্রকৃতির প্রেমীদের জন্য চমৎকার জায়গা। এখানে লাল কাঁকড়া দেখতে পাওয়া যায়।

 

 

ঘুরতে আসা পর্যটকরা আরো বলেন, আমার ঘুরতে কক্সবাজার, কুয়াকাটা যাই। সেখানকার থেকে কোনো অংশে কম নয় তারুয়া বিচ। সরকার যদি এখানে পৃষ্ঠপোষকতা করে তাহলে বাংলাদেশর মধ্যে অন্যতম পর্যটন স্পট হবে।

 

 

জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, বাংলাদেশর মধ্যে ৮টি জেলায় পর্যটন বিকাশে সরকার পরিকল্পনা গ্রহণ করেছে। তার মধ্যে অন্যতম ভোলা জেলা। এ জেলার পর্যটন সম্ভাবনাকে কাজে লাগিয়ে সরকার এরই মধ্যে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। আমরা এরই মধ্যে এ পর্যটন এলাকায় যোগাযোগ ব্যবস্থা উন্নতি করণ, থাকার ব্যবস্থা তৈরি করা, ল্যান্ডিং স্টেশন তৈরি করাসহ নানা পরিকল্পনা পর্যটন মন্ত্রণালয়ে পাঠিয়েছি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD