ভারতীয় দখলে থাকা জমি ফেরত পাচ্ছে বাংলাদেশ Latest Update News of Bangladesh

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভারতীয় দখলে থাকা জমি ফেরত পাচ্ছে বাংলাদেশ

ভারতীয় দখলে থাকা জমি ফেরত পাচ্ছে বাংলাদেশ




ডেস্ক রিপোর্ট: কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে পদ্মার ভাঙনের পর ভারতের দখলে থাকা প্রায় ২০০ একর জমি বাংলাদেশ ফিরে পাচ্ছে। গত ১৫ সেপ্টেম্বর কুষ্টিয়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, সীমান্তের বিবাদমান জমি পুনরায় জরিপ করে প্রকৃত মালিকদের বুঝিয়ে দেওয়া হবে।

এই বৈঠকে উভয় দেশের ব্যাটালিয়ন কমান্ডাররা সীমান্ত সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলো আলোচনা করেছেন এবং বন্ধুত্বপূর্ণ সহযোগিতার পরিবেশ বজায় রাখার ওপর জোর দেন। চলতি বছরের ১০ ফেব্রুয়ারি, চল্লিশপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৫৭/এমপি হতে ৮৫/১০-এস এলাকায় উভয় দেশের সার্ভেয়ার এবং বিজিবি-বিএসএফ সীমানা পরিমাপের সিদ্ধান্ত নিয়েছে। এতে জানা গেছে, বাংলাদেশের জমি ভারতের অভ্যন্তরে আনুমানিক ২০০ একর এবং ভারতের জমি বাংলাদেশের অভ্যন্তরে আনুমানিক ৪০ একর রয়েছে।

অক্টোবর মাসে সুবিধাজনক সময়ে উভয় দেশের সার্ভেয়ার এবং বিজিবি-বিএসএফের উপস্থিতিতে জমির প্রকৃত মালিকদের জমি বুঝিয়ে দেওয়ার কার্যক্রম সম্পন্ন করার কথা রয়েছে। বৈঠকে সীমান্তে মরণঘাতী অস্ত্র ব্যবহার বন্ধ, ভারত থেকে মাদকদ্রব্য ও নিষিদ্ধ পণ্য বাংলাদেশে প্রবেশ না করা, বিএসএফ কর্তৃক নিরীহ বাংলাদেশি নাগরিকদের আটক না করা এবং আসন্ন দুর্গাপূজায় সীমান্তবর্তী জনগণের অবৈধভাবে সীমান্ত পার হওয়া রোধ করা নিয়ে আলোচনা হয়।

বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১৪৬ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট বিক্রম দেব সিং। বৈঠক শেষে উভয় দেশের শান্তি ও কল্যাণ কামনা করে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাৎ শেষ হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD