নগরীর ভাটিখানার ১০ মামলার আসামি হাতকাটা সুমনের ফের মাদক বাণিজ্যে Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




নগরীর ভাটিখানার ১০ মামলার আসামি হাতকাটা সুমনের ফের মাদক বাণিজ্যে

নগরীর ভাটিখানার ১০ মামলার আসামি হাতকাটা সুমনের ফের মাদক বাণিজ্যে




নিজস্ব প্রতিবেদক ॥
মাদকের দশ মামলার আসামী হয়েও নগরীর ভাটিখানার হাতকাটা সুমন চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা।প্রতিদিন সকাল থেকে গভীর রাত পযর্ন্ত বিক্রি হয় ইয়াবা, ফেনসিডিল,হেরোইন ও গাঁজা।এলাকার যুবসমাজ থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ নিজেদের জড়িয়ে ফেলছেন এই মরণব্যধী নেশায়।এদের ভিতর কেউ কেউ মাদকের টাকা জোগাতে অনেক সময় ছোট- খাটো অপরাধ করতে দ্বিধাবোদ করচ্ছে না। ফলে সুমনের বিষাক্ত মাদকের ছোবলে একদিকে ধবংস হচ্ছে যুবসাজ তেমনি বাড়ছে অপরাধ প্রবণতা।

সূত্রে জানা গেছে,৭নং ওয়ার্ড ভাটিখানা এলাকার আব্দুল ওহাব খানের ছেলে হাত কাটা সুমন।
বিএনপির শাসন আমলে স্হানীয় এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় প্রকাশ্যে হেরোইন এবং ফেনসিডিল বেচাকেনা করে। সেসময় তার দাপটে সাধারন লোকজন ছিল অসহায়। পরবর্তী আওয়ামীলীগ ক্ষমতায় আসলে এলাকা ছেড়ে অন্যথায় কিছু মাস আত্নগোপনে থাকে। পুলিশের কাছে মাদক ব্যবসা করবেনা বলে মুচলেকা দিয়ে পুনরায় এলাকায় ফিরে আসে। কিছুদিন ভালো থেকে স্হানীয় এক আ’লীগ নেতার সঙ্গে সু- সম্পর্ক গড়ে তোলে। কিন্তু পুরানো পেশা ভুলে যেতে পারেনি সে। ক্ষমতাশীল দলটির লেবাজ লাগিয়ে আবারও ঢুকে পড়ে মাদক বাণিজ্যেতে।

সহযোগী অপু, রাহাত ও পাপ্পুকে সাথে নিয়ে ভাটিখানা এলাকার পান্থসড়ক, কাউনিয়া সাবান ফ্যাক্টরী, জোড় মসজিদ, রোকেয়া আজিম সড়কসহ আশপাশের বিভিন্ন স্হানে দিনরাতে প্রকাশ্যে ইয়াবা বিক্রি করছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা জানান,মাদক ব্যবসা নিয়ে বিভিন্ন সময় অপর মাদক বিক্রেতাদের সঙ্গে হামলা -পাল্টা হামলা ও মারামারির ঘটনাও ঘটেছে। সুমন ও তার সহযোগীদের উৎপাতে আতঙ্কের মধ্যে দিনযাপন করতে হচ্ছে।

সূত্রটি আরো জানায়, মাদক মামলায় বরিশালের একটি আদালত সুমনকে যাবজ্জীবন কারাদণ্ড দিলে সম্প্রতি হাইকোর্ট থেকে জামিন নিয়ে কারাগার থেকে বের হয়। এখন বেপরোয়া হয়ে আইন কানুন তোয়াক্কা না করে একচেটিয়া ভাবে চালাচ্ছে মাদক বিকিকিনি। কাউনিয়া থানা সূত্রে জানাযায়, এই থানায় হাতকাটা সুমনের বিরুদ্ধে 10টি মামলা রয়েছে।

এগুলো হলো মামলা নং-১৮/২০১২,৬/২০১৩, ৭/২০১৪, ৮/২০১৪, ৯/২০১৪ , ১২/২০১৪, ২/২০১৬, ১২/২০১৬, ১১/২০১৬, ১৭/2018। এছাড়াও একাধিক থানায় একই অভিযোগে সুমনের নামে মামলা রয়েছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছেন। এদিকে এবিষয়ে জানতে সুমনের মুঠোফোনে চেষ্টা করা হলেও বন্ধ পাওয়ায় সম্ভব হয়নি। তবে মামলার বিষয়ে সত্যতা নিশ্চিত করে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেনের জানান, মাদক ব্যবসায়ী হাতকাটা সুমন কয়েকমাস আগে পুলিশ কমিশনারের কাছে আতœসর্মাপন করে আর মাদক ব্যবসা করবে না বলে মুচলেকা দিয়েছে বলে সে মানুষের নিকট বলে।

কিন্তু খোঁজ খবর নিয়ে জানতে পেরেছি পুলিশের তালিকাভূক্ত সুমন মাদক বিরোধী অভিযানের সময় একটি মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে জেলের বাসিন্দা ছিল। সে আদৌ পুলিশ কমিশনারের কাছে আতœসর্মাপন করেনি।সে সম্প্রতি হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়ে ফের মাদক ব্যবসায় সক্রিয় হয়েছে বলে বিভিন্ন সূত্র থেকে প্রমান পাওয়া গেছে। সুমনের ওপর নজরদারি চলছে, তাকে যে কোন সময় আইনের আওতায় আনা হবে বলে জানান । তিনি বলেন,মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD