ব্যরিস্টার শাহজাহান ওমরের বিকল্পে জামালকে মূল্যায়ন Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ব্যরিস্টার শাহজাহান ওমরের বিকল্পে জামালকে মূল্যায়ন

ব্যরিস্টার শাহজাহান ওমরের বিকল্পে জামালকে মূল্যায়ন




ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. রফিকুল ইসলাম জামালকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দল আশা প্রকাশ করে যে, মো. রফিকুল ইসলাম জামাল দলকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

এদিকে রফিকুল ইসলাম জামালকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মনোনীত হওয়ায় বুধবার সন্ধ্যায় জেলার চার উপজেলায় মিষ্টি বিতরণ করেছে বিএনপি, যুবদল, ছাত্রদল। রফিকুল ইসলাম জামালকে ধর্ম বিষয়ক সম্পাদক পদে মনোনীত করায় বিএনপি চেয়ারমপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েন নেতাকর্মীরা।

ঝালকাঠির বিএনপির একাধিক নেতার সথে কথা বলে জানা গেছে, মূলত বিএনপি ত্যাগী নেতা শাহজাহান ওমরের বিকল্প নেতা তৈরি করার জন্য রফিকুল ইসলাম জামালকে সামনে এনেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে দলের প্রতিনিধিত্বশীল নেতৃত্ব সৃষ্টির জন্য রফিকুল ইসলামকে বেছে নিয়েছেন তিনি। গঠনতন্ত্রে ধর্ম সম্পাদকের বিশেষ দায়িত্ব থাকলেও মূলত ঝালকাঠি জেলা বিএনপিকে পুনর্গঠন, সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরের নির্বাচনি আয়োজন ও ভোট থেকে নেতাকর্মীদের ফিরিয়ে রাখতে সাংগঠনিক দক্ষতার পুরস্কার হিসেবে কেন্দ্রীয় কমিটিতে রফিকুল ইসলাম জামালকে জায়গা দেওয়া হয়েছে। পাশাপাশি স্থানীয় বিএনপির রাজনীতিতে প্রভাব তৈরিতে ‘বিশেষ কোনও বাধা’ যেন সমস্যা সৃষ্টি করতে না পারে, সেদিকে নজর রেখেই কেন্দ্রীয় পদে তার এই নিযুক্তি। পেশাগতভাবে তিনি ব্যবসার সঙ্গে যুক্ত।

ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন বলেন, ব্যরিস্টার শাহজাহান ওমর দলের সাথে বেইমানি করে চলে যাওয়ায় তার বিকল্প হিসাবে রফিকুল ইসলাম জামালকে জাতীয় নির্বাহী কমিটির সম্পাদকীয় পদে মূল্যায়ন করায় ঝালকাঠি জেলা বিএনপি পরিবার অত্যান্ত আনন্দিত।

তিনি বলেন, শাহজাহান ওমর দলের তৃণমূল নেতাকর্মীদের কাছে কক্ষনোই গ্রহণযোগ্য ছিলেন না। দলের ভাইস চেয়ারম্যান থাকায় বাধ্য হয়ে কিছু নেতাকর্মী আদেশ নির্দেশ পালন করলেও চাপা ক্ষোভ বিরাজমান ছিল। কিন্তু রফিকুল ইসলাম জামাল ভদ্র বিনয়ী এবং কর্মী বান্ধব হওয়ায় সকলের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। রফিকুল ইসলামকে ধর্ম সম্পাদক হিসেবে মূল্যায়ন করায় আরো বেশী সু-সংগঠিত হবে এবং রাজাপুর কাঠালিয়া সহ পুরো জেলায় একটি মজবুদ সাংগঠনিক ভিত্তি তৈরি হব।

এ বিষয়ে রফিকুল ইসলাম জামাল বলেন, আমি নতুন দায়িত্ব পেয়ে দলের প্রতি কৃতজ্ঞ। আমি মনে করি, ঝালকাঠি জেলা বিএনপিকে সুসংগঠিত করতে মানুষ যেভাবে সাড়া দিয়েছে, বিগত দিনের আন্দোলন-সংগ্রাম ও দলকে ঐক্যবদ্ধ রাখতে দলের নেতাকর্মীরা যেভাবে ত্যাগ স্বীকার করেছে, তারই উপহার এই দায়িত্ব।

তিনি আরও বলেন, কারও জায়গা কখনও পূরণ হয় না। কখনও তার চেয়ে ভালো হতে পারে, আবার কখনও খারাপও হতে পারে। ওনার (শাহজাহান ওমর) জায়গায় উনি আছেন। ৪৫ বছর রাজনীতি করেও ভোটকেন্দ্রে ভোটার নিতে পারেননি শাহজাহান ওমর। উনি কখনও গালি দেন, আবার কখনও থাপ্পড় মারেন। ওনার জায়গা পূরণ হওয়া তো কোনও প্রসঙ্গ না। উনি তো বিএনপির কোনও লোককেও কেন্দ্রে নিতে পারেননি। বিএনপি এখানে (ঝালকাঠিতে) অনেক সুসংগঠিত, ভবিষ্যতে আরও শক্তিশালী হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের জুলাই মাসে বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক বদরুজ্জামান খসরু মারা যাওয়ার পর পদটি দীর্ঘদিন শূন্য থাকে। পরে এই পদে জামালকে নিয়োগ দেওয়া হলো। মো. রফিকুল ইসলাম জামাল গত ২৮ অক্টোবর ঢাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার হয়ে কারাগারে যান। পরে গত ১২ জানুয়ারি তিনি মুক্তি লাভ করেন। তিনি ২০০৮ সালে ঝালকাঠি -১ আসনে বিএনপি থেকে নির্বাচনে গিয়ে হেরে যান। ২০১৮ সালেও শাহজাহান ওমরকে প্রধান প্রার্থী ও জামালকে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় বিএনপি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD