বরিশাল নগরীতে নির্মাণাধীন ঝুঁকিপুর্ণ ভবন Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশাল নগরীতে নির্মাণাধীন ঝুঁকিপুর্ণ ভবন

বরিশাল নগরীতে নির্মাণাধীন ঝুঁকিপুর্ণ ভবন

বিসিসির নিয়ম-কাননের তোয়াক্কা করেন না গনপাড়ার রতন দাস




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ বরিশাল নগরীর ৩০ নং ওয়ার্ড গনপাড়া এলাকায় নকশা অনুমোদন ছাড়াই নির্মাণ করা হচ্ছে দ্বিতীয় তলা ভবন। নগরীর মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট, আঞ্চলিক কার্যালয়ের উত্তর পাশে এই ভবনের নির্মাণকাজ চলছে। রতনদাস নামের এক ব্যাক্তি এই ভবন নির্মাণ করছেন। ইতিমধ্যে ভবনের প্রথম ও দ্বিতীয় তলার ছাদ ঢালাইয়ের কাজ শেষ হয়েছে।

 

আজ শনিবার দুপুরে সরেজমিনে দেখা যায়, দ্বিতীয় তলায় কক্ষ তৈরির কাজে ব্যস্ত তিন শ্রমিক। তাদের একজনার সাথে কথা হলে তারা ভয়েস অব বরিশালকে বলেন, বিসিসির পক্ষ থেকে ভবনের কাজ বন্ধের কথা রয়েছে। মাঝখানে কিছুদিন কাজ বন্ধ রাখা হয়। এখন ভবনের কক্ষের টুকটাক কাজ চলে। যার একটি ভিডি ফুটেজ রয়েছে এই প্রতিবেদকের কাছে। বিসিসির পক্ষ থেকে ভবনের কাজ বন্ধের কথা থাকলেও অদৃশ্য ক্ষমতাবলে কাজ চালিয়ে যাচ্ছেন রতন।

 

সুত্র বলছে, বিসিসির এক কর্মকর্তা তাকে সপ্তাহের দুই দিন ভবনের নির্মাণ কাজ চালিয়ে যেতে বলেছেন। ভবন নির্মাণের নিয়ম-কাননের তোয়াক্কা না করে রতন দাস ভবন নির্মানের কাজ চলছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

 

নির্মাণাধীন ঝুঁকিপুর্ণ এ ভবন যেকোনো সময় ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। তাই ঝুঁকিপূর্ণ এ ভবনের নির্মাণ কাজ বন্ধ করতে বিসিসির সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী। এদিকে গোপনে কাজ চালিয়ে যাচ্ছেন এমনটা মানতে না রাজ রতন দাস।

 

এবিষয় রতন দাসের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার ভবনের কাজ বন্ধ রেখেছে বিসিসি। ভবনে কোনো কাজ করার প্রশ্ন আসে না। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুই ব্যাগ সিমেন্ট ছিলো নষ্ঠ হবে তাই আজ একটু শ্রমিকদের দিয়ে কাজ করানো হয়েছে। এসময় তিনি আরো বলেন, ভবনের প্লান ফাইল এখনো সই হয়নি। তবে কমিটির হাতে রয়েছে।

 

বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্দ বলেন, প্লান হাতে পাওয়ার পর ভবন তৈরি করতে পরবেন। অনুমোদন যদি হয় তা হলে জরিমানা দিতে হবে। আমরা প্লান দিছি প্লান অনুযায়ী বিল্ডিং না হলে বর্ধিত অশং ভেঙ্গে দেই। রতন দাসের ভবনের বিষয় খুব শিঘ্রীই ব্যবস্থা নেয়া হবে। আগমিকাল অফিসে গিয়ে ওই ওয়ার্ডের ইন্সপেক্টরকে বলা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD