বিএনপির মানববন্ধন কর্মসূচীতে পুলিশী বাধা Latest Update News of Bangladesh

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে বিশ্বাসী: বরিশালে ইসি হাবিব হিজলায় যৌথ অভিযানে আটক ১০ জেলে, জরিমানা গৃহবধূর স্যালোয়ারের মধ্যে ইয়াবা, অতঃপর … বরিশালে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্য কোন দ্বন্দ্ব নেই: চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির মোবাইল ইন্টারনেট গতি সূচকে বাংলাদেশের আরও অবনতি ৫২৭টি ভারতীয় খাদ্যপণ্যে ক্যানসার সৃষ্টিকারী উপাদানের অস্তিত্ব মিলেছে: ইইউ মাদক মামলার বাদী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ, আসামী খালাস কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা বৃষ্টির জন্য বরিশালে ইসতিসকার নামাজ আদায় সদর উপজেলার শিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই : এসএম জাকির




বিএনপির মানববন্ধন কর্মসূচীতে পুলিশী বাধা

বিএনপির মানববন্ধন কর্মসূচীতে পুলিশী বাধা




স্টাফ রিপোর্টার : বরিশালে বিএনপির মানববন্ধন কর্মসূচীতে পুলিশের বিরুদ্ধে বাধা দানের অভিযোগ উঠেছে। এসময় বিএনপির নেতা-কর্মীদের মারধর ও গালাগাল করা হয় বলে জানিয়েছেন বিএনপি নেতারা। তবে পুলিশের পক্ষ থেকে দাবী করা হয়েছে, তাদের কর্মসূচীতে বাধা নয়, নগরের ব্যস্ততম সড়ক সদররোড প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করলে বিএনপি নেতা-কর্মীদের সেখান থেকে হটিয়ে দেয়া হয়।

আজ (০১ আগষ্ট) বেলা ১১ টার দিকে এ ঘটনা ঘটে। বিএনপি নেতা কর্মীদের অভিযোগ, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট জালিয়াতির ঘটনায় নগরের সদররোডস্থ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে জেলা ও মহানগর বিএনপির নেতা-কর্মীরা। কর্মসূচীতে অংশগ্রহনের লক্ষে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়ার পর থেকে পুলিশ দলীয় কার্যালয় ও আশপাশের এলাকায় অবস্থান নেয়। এসময় সেখান থেকে নেতা-কর্মীদের সরিয়ে দিয়ে পুলিশ দলীয় কার্যালয় আটকে দেয়।প্রতক্ষদর্শীরা জানান, এসময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের কথাকাটাকাটি এবং হাতাহাতির ঘটনা ঘটে।

পরে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহনকারী বিএনপির ধানেরশীষ প্রতীকের প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এবং বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার দলীয় কার্যালয়ে ঢুকতে চাইলে পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে।পরে পুলিশী বাধার মুখে নেতাকর্মীরা নগরের সদররোডে গিয়ে অবস্থান নেয় এবং রাস্তার ওপর বসে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এসময় পুলিশ সেখান থেকে নেতা-কর্মীদের সরিয়ে দিতে গেলে পুনরায় ধস্তাধস্তির ঘটনা ঘটে। ঘটনাস্থলে উপস্থিত থাকা মহানগর বিএনপির সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন জানান, ভোট জালিয়াতির প্রতিবাদে ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবীতে বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়, কিন্তু শান্তিপূর্ন মানববন্ধন কর্মসূচীতে পুলিশ আমাদের বাধা প্রদান করে এবং নেতাকর্মীদের মারধর করে। পাশাপাশি নেতা-কর্মীদের অকথ্য ভাষায় গালাগালও করে পুলিশ।

মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক জানান, মানববন্ধন কর্মসূচির পূর্বেই নেতা-কর্মীরা দলীয় কার্যলয়ে অবস্থান নিলে পুলিশ দলীয় কার্যলয় থেকে তাদেরকে বের করে দিয়ে রাস্তায় উঠিয়ে দেয়।তবে এবিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি মডেল থানার সেকেন্ড অফিসার (এস আই )সত্যরঞ্জন খাসকেল জানান, অনুমতি ছাড়া সদর রোডের প্রধান সড়কে অবস্থান নিয়ে কর্মসূচী করার চেষ্টা কালে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি, এমনকি পুলিশের পক্ষ থেকে কর্মসূচীতে কোন বাধা প্রদানও করা হয়নি। এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, বরিশাল মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD