বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ

বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ




বরগুনা প্রতিনিধি॥  বরগুনার বামনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা ১ শাখা)।

আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. জহিরুল ইসলাম স্বাক্ষরিত স্মারকের চিঠিতে তাকে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুর বিরুদ্ধে বিগত মেয়াদে চাঁদা/উৎকোচ গ্রহণ ঠিকাদার ও প্রকল্প কমিটির নিকট হতে কমিশন গ্রহণ, শিল্পকলা একাডেমির প্রশিক্ষক-শিল্পীদের বেতন ভাতাদির টাকা, বাঁশ-বেত প্রকল্পের, সেলাই মেশিন বিতরণ প্রকল্পের, গরু-ছাগল বিতরণ প্রকল্পের টাকা, পানিকচু চাষাবাদের জন্য এবং কুকুর ও সাপে কামড়ানোর ভ্যাকসিন বিতরণের জন্য বরাদ্দকৃত টাকা আত্মসাৎ এর অভিযোগ সমূহের সত্যতা বিভাগীয় কমিশনার, বরিশাল এর একাধিক তদন্তে সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার প্রজ্ঞাপনে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা শাখা) তাকে স্বীয় পদ হতে অপসারণসহ বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করেন।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ আছে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত) এর ধারা ১৩(১)(গ) অনুযায়ী ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে একই আইনের ধারা ১৩(২) অনুযায়ী কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে তার দাখিলকৃত জবাব ও ব্যক্তিগত শুনানী সন্তোষজনক প্রতীয়মান না হওয়া সত্ত্বেও তার মৌখিক আবেদনের আলোকে একই বিভাগে পরবর্তী বিভাগীয় কমিশনার কর্তৃক উক্ত অভিযোগ পুনরায় তদন্ত করা হয় এবং পুন:তদন্তে বর্নীত অভিযোগ প্রমাণিত হয়। এ অবস্থায় বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুর ইসলাম লিটুকে উক্ত পরিষদের চেয়ারম্যান পদ হতে অপসারণ পূর্বক উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করা হয়।

সাইতুল ইসলাম লিটু মৃধা চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। গত ৩১ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পুনরায় নির্বাচিত হন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD