বাবুগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বাবুগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাবুগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাবুগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ




বাবুগঞ্জ প্রতিনিধি: বরিশাল-স্বরূপকাঠি মহাসড়ক থেকে অবৈধ স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপথ বিভাগ। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশালের বাবুগঞ্জ উপজেলার গুঠিয়া ইউনিয়নের দারোগার হাট এলাকায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। তবে, অভিযানে ক্ষতিগ্রস্তদের অভিযোগ, তাদের কোনো সময় না দিয়েই দ্রুত উচ্ছেদ কার্যক্রম চালানো হয়েছে।

 

 

ওই এলাকা ঘুরে দেখা গেছে, অভিযানে বুলডোজার চালিয়ে মুদিখানা, ওষুধের দোকান ও খাবার হোটেলসহ ২৬টি বাণিজ্যিক প্রতিষ্ঠানকে উচ্ছেদ করা হয়েছে।

 

 

ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের ডেপুটি ম্যানেজার আহাদুল ইসলাম এ বিষয়ে বলেন, ‘জেলা প্রশাসনের সহায়তায় আজ এই উচ্ছেদ কার্যক্রম চালানো হয়। এর আগে তাদেরকে গত এক বছর যাবৎ নোটিশ দেওয়াসহ বেশ কয়েকবার জানানো হলেও তারা জায়গা ছাড়েনি। এই কারণেই আজ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

 

 

তিনি আরও বলেন, ‘এই প্রকল্পের আওতায় গুঠিয়া খালের ওপর একটি ৩৫ মিটার ব্রিজ ও ৪৮০ মিটার অ্যাপ্রোচ সড়ক নির্মাণের জন্য এই জায়গাটি অধিগ্রহণ করা হয়েছিল। এই প্রকল্পের অধীনে গত বছর থেকে ৪০০ কোটি টাকা ব্যয়ে ১৫টি ব্রিজ ও সড়কের যে নির্মাণ কাজ চলছিল, তারই অংশ এটি। যেহেতু এটি সরকারি সম্পত্তি, সেহেতু যারা অবৈধভাবে বসবাস করছিল তাদের উচ্ছেদ নোটিশ দেওয়া হয়েছিল।

 

 

উচ্ছেদে ক্ষতিগ্রস্ত এক মিষ্টি ব্যবসায়ী বলেন, ‘আমাদের আরও কিছুদিন থাকার আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু, হঠাৎ করে এই অভিযান চালানো হয়েছে। আমাদের পুনর্বাসন করে উচ্ছেদ কার্যক্রম চালানোর জন্য অনুরোধ করা হলেও কর্তৃপক্ষ তা শোনেনি।’

 

 

তবে, উচ্ছেদ অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেন বলেন, ‘এটি জেলা প্রশাসনের সম্পত্তি। এখানে যারা অবৈধভাবে ছিলেন, তাদের আগে থেকে জানানো হলেও তারা অবৈধ অবস্থান ত্যাগ করতে চাননি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD