বরিশালে বিএনপির সংস্কারপন্থি শহীদুলকে ধাওয়া ! Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে বিএনপির সংস্কারপন্থি শহীদুলকে ধাওয়া !

বরিশালে বিএনপির সংস্কারপন্থি শহীদুলকে ধাওয়া !




অনলাইন ডেস্ক:বিএনপির তৃণমূলপর্যায়ে দীর্ঘ একযুগের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের একসময়ের সংস্কারপন্থিদের মনোনয়ন দেয়া হলে নির্বাচনী এলাকায় তাদের প্রতিহতের ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যে তৃণমূল বিএনপির নেতাকর্মীরা ঢাকায় দলের চেয়ারপার্সনের কার্যালয়ের সামনে বসে এক সংস্কারপন্থিকে ধাওয়া করেছেন। একপর্যায়ে দলের সিনিয়র নেতারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

দলীয় সূত্রে জানা গেছে, বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসন থেকে একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সংস্কারপন্থী নেতা সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামাল সাক্ষাতকার দিতে সোমবার সকালে দলীয় চেয়ারপার্সনের কার্যালয়ের সামনে যায়। এ সময় অপর মনোনয়ন প্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহমেদ সান্টুর সমর্থকরা শহীদুল হক জামালকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালাগাল করে তাকে ধাওয়া করেন। সূত্রে আরও জানা গেছে, সংস্কারপন্থির অপবাদে দল থেকে বহিস্কৃত হয়ে দীর্ঘ ১০ বছর নির্বাসনে ছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ও সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামাল।

সম্প্রতি তাকেসহ অন্যান্য সংস্কারপন্থিদের দলে ফিরিয়ে নেয়া হলেও তৃলমূল পর্যায়ের নেতাকর্মীরা এখনও তাদের (সংস্কারপন্থিদের) মেনে নিতে পারেননি। শহিদুল হক জামাল ১৯৯১, ২০০১ ও ২০০৬ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে পূর্বের বানারীপাড়া-স্বরূপকাঠী আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ওয়ান ইলেভেনের সময় সংস্কারপন্থীদের দলে যোগ দেয়ায় ২০০৮ সালের নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পেতে ব্যর্থ হয়ে দলের বিদ্রোহী প্রার্থী হলে তাকে দল থেকে বহিস্কার করা হয়। ওই নির্বাচনে তিনি বিজয়ী হতে না পারলেও তার প্রার্থীতার কারণে বিএনপির প্রার্থীদের ভরাডুবি ঘটে।অপরদিকে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সাবেক সাংসদ সংস্কারপন্থি নেতা এম জহির উদ্দিন স্বপনকে নির্বাচনী এলাকায় প্রতিহতের ঘোষণা দিয়েছেন বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

দলের নির্ভরযোগ্য একাধিক সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আবদুস সোবাহান, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল ও জেলা উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান সাবেক সংস্কারপন্থি নেতা জহির উদ্দিন স্বপনের মনোনয়ন ঠেকাতে একজোট হয়েছেন। তাদের দাবি জহির উদ্দিন স্বপন ছাড়া দলের দুর্দীনের বাকি তিনজনের মধ্যে যে কাউকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দেয়া হলে তারা একজোট হয়ে মাঠে কাজ করবেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD