বরিশালে দখল হওয়া খাল উদ্ধারে মাঠে নামবে... Latest Update News of Bangladesh

বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে দখল হওয়া খাল উদ্ধারে মাঠে নামবে…

বরিশালে দখল হওয়া খাল উদ্ধারে মাঠে নামবে…

বরিশালে দখল হওয়া খাল উদ্ধারে মাঠে নামবে...




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় নিয়ে সম্মুখ যোদ্ধা হিসেবে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সারাদেশে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি ও জনসমর্থন তৈরিতে জেলা ও উপজেলা কমিটি গঠন করা হচ্ছে।

 

 

তারই ধারাবাহিকতায় গত ৩ মার্চ (বুধবার) সবুজ আন্দোলন বরিশাল জেলা কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল।

 

 

কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য ডিজাইনার মোঃ রিয়াদুল আহসান সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী আমিনুল ইসলাম শামীম সাধারণ সম্পাদক ও তরুণ সংগঠক তারিন আহাম্মেদ সিদ্দিকী কে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়।

 

 

সংগঠনের চেয়ারম্যান বলেন,আমরা দীর্ঘদিন ধরে রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য রাজপথে আন্দোলন করছি। আমরা সকলেই অবগত আছি জলবায়ু বিপর্যয় এর ফলে বাংলাদেশের অন্যতম ঝুঁকিপূর্ণ বরিশাল উপকূলীয় অঞ্চল। আমরা আশা করি নতুন কমিটির মাধ্যমে বরিশাল সহ আশেপাশের জেলাগুলোর পরিবেশ বিপর্যয়, খাল ও জলাশয় দখলমুক্ত করা, নদী ভাঙ্গন রোধে জনসচেতনতা তৈরি, লবণাক্ত পানির পরিবর্তে মিঠা পানি ব্যবহারে উদ্বুদ্ধকরণ, বৃক্ষরোপন কর্মসূচি, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা রাখবে। জেলার সকল বেদখলকৃত খাল পুনরুদ্ধারে জোরদার আন্দোলন করবে নতুন এই কমিটি।

 

 

মহাসচিব বলেন, বরিশাল অঞ্চল নদীমাতৃক এলাকা। আমরা চাই নতুন কমিটির মাধ্যমে প্রশাসনের সাথে সহযোগিতা করে বরিশাল অঞ্চলকে বাসযোগ্য ও সবুজায়ন করাসহ জনস্বার্থে সকল কাজ এগিয়ে নিবেন।

 

 

কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে নতুন কমিটির সকল সদস্যের জন্য শুভ কামনা জানানো হয়। জেলা কমিটির উল্লেখ যোগ্য পদে যারা আছেন তার মধ্যে অন্যতম, সহ-সভাপতি, মোহাম্মদ এমরান, ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, বিলকিস আহমেদ লিলি, প্রফেসর মারুফুল করিম চৌধুরী, রোকসানা আইভী, যুগ্ম সাধারণ সম্পাদক, মোহাম্মদ আলী খান, জাহাঙ্গীর হোসেন, ইঞ্জি: হুমায়ুন করিব, অর্থ সম্পাদক সিদ্দিকুর রহমান, আইন সম্পাদক এ্যাড. মোকলেছুর রহমান বাচ্চু, নারী ও শিশু সম্পাদক রেবেকা সুলতানা প্রমূখ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD