বরিশালে চেয়ারম্যান-সচিবের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে চেয়ারম্যান-সচিবের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ

বরিশালে চেয়ারম্যান-সচিবের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ

বরিশালে চেয়ারম্যান-সচিবের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ




বানারীপাড়া প্রতিনিধি॥ বরিশালের বানারীপাড়ায় বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত ও সচিব মেজবা উদ্দিনের বিরুদ্ধে এক স্কুল শিক্ষার্থীর জন্মনিবন্ধন সংশোধনীতে সরকার ধার্যকৃত মাত্র ৫০ টাকার স্থলে সাড়ে ১৪শ’ টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

 

বুধবার ( ৯ মার্চ ) দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিপন কুমার সাহা অভিযোগকারী মিজানুর রহমান আকন ও দুই অভিযুক্ত ইউপি চেয়ারম্যান-সচিবের মৌখিক বক্তব্য ও লিখিত অভিযােগ নেওয়া হয়।

 

 

জানা যায়, বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামের মিজানুর রহমান আকন তার মেয়ে স্থানীয় চৌমোহনা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সূচনার জন্মনিবন্ধনের বাংলাকে ইংরেজী ভার্সনে রূপান্তর (সংশোধন) করার জন্য ইউনিয়ন পরিষদে গেলে তার কাছ থেকে দু’বারে সাড়ে ১৪শ’ টাকা নেওয়া হয়। এ সংশোধনের জন্য সরকার ৫০টা ফি ধার্য করে দিয়েছেন। এতে তার কাছ থেকে অতিরিক্ত অর্থ নেওয়ায় তিনি ক্ষুদ্ধ হয়ে ইউপি চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের কাছে লিখিত অভিযোগ করেন। ওই লিখিত অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক বিষয়টি তদন্তের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহাকে নির্দেশ দেন।

 

 

বিশারকান্দি ইউপি সচিব মেজবা উদ্দিন বলেন, সূচনা ও তার বাবা এবং মায়ের দু’বার নাম,সাল,জন্ম তারিখ ও ওয়ার্ড সংশোধন বাবদ সাড়ে ১৪শ’ টাকা নয়, প্রথমে ৬শ ও পরে ২৫০ টাকা মোট সাড়ে ৮শত টাকা নেওয়া হয়েছে। যা লিখিতভাবে ইউএনওকে জানানো হয়েছে। ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত বলেন, সচিবের বক্তব্যই তার বক্তব্য।

 

 

উপজেলা নির্বাহী অফিসার রিপন কুমার সাহা বলেন, দু’পক্ষকে নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়েছে। এ ব্যপারে জেলা প্রশাসকের কাছে লিখিত প্রতিবেদন জমা দেওয়া হবে।

 

 

এদিকে জন্মনিবন্ধন সংশোধনে শুধু বিশারকান্দি নয়, উপজেলার অন্য ইউনিয়ন পরিষদগুলোর বিরুদ্ধেও একই অভিযোগ রয়েছে। এতে হয়রানির শিকার ভূক্তভোগীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD