বরিশালের রাজনীতিতে এক যোগ্য উত্তরসূরী সাদিক আব্দুল্লাহ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালের রাজনীতিতে এক যোগ্য উত্তরসূরী সাদিক আব্দুল্লাহ

বরিশালের রাজনীতিতে এক যোগ্য উত্তরসূরী সাদিক আব্দুল্লাহ

বরিশালের রাজনীতিতে এক যোগ্য উত্তরসূরী সাদিক আব্দুল্লাহ




এস এল টি তুহিন॥ রাজনীতিতে এক যোগ্য উত্তরসূরী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বংশ পরম্পরায় যার ধমনীতে বাঙালী জাতির অবিসংবাদিত নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্ত প্রবাহিত। সাদিক আব্দুল্লাহর বাবার আপন মামা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ফুফু প্রধানমন্ত্রী দেশরত শেখ হাসিনা, দাদা কৃষককুলের নয়নের মণি সাবেক মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাত এবং পিতা সাবেক চীফ হুইপ (বর্তমানে মন্ত্রী পদমর্যাদায়) আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, গর্ভধারিনী মা বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহানারা বেগমের আদর্শের সিঁড়ি বেয়ে বড় হয়ে ওঠেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

 

 

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাতে বাবা ও মায়ের সাথে অলৌকিকভাবে বেঁচে যাওয়া স্বজনের রক্তে ভেজা সেই সময়ের দেড় বছরের শিশু বরিশালের রাজনীতির বর্তমান ‘আইকন’ যুবরত সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নিজেকে যোগ্য উত্তরসূরী হিসেকে প্রতিষ্ঠিত করেছেন। স্বল্প সময়ের মধ্যে তিনি নিজের মেধা, প্রজ্ঞা ও রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে প্রদীপের আলোয় উঠে আসা এক “উদীয়মান সূর্য”। যার আলোয় “আলোকিত” বরিশালের আওয়ামী লীগের রাজনীতির অঙ্গন।

 

 

শুধু তাই নয়; বিগত সময়ের চেয়ে বর্তমানে তার নেতৃত্বে বরিশালের আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন সু-শৃঙ্খল ও সু-সংগঠিত। ফলশ্রুতিতে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। গত ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী হিসেবে সর্বস্তরের ভোটারদের কাছে সর্বাপেক্ষা আলোচিত ও জনপ্রিয়। সাদিক আব্দুল্লাহর জনপ্রিয়তায় গোটা বরিশাল নগরীজুড়ে নৌকা পক্ষে গণজোয়ারের সৃষ্টি হয়েছিল।

 

 

১৯৭৫’র পর সেনা শাসক জিয়াউর রহমান, এরশাদ ও বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে (৯১-৯৬ ও ২০০১-২০০৬) মিথ্যা মামলাসহ নানাভাবে আবুল হাসানাত আব্দুল্লাহ ও তার পরিবারকে হয়রানির শিকার হতে হয়। ওয়ান ইলেভেনের সেনা সমর্থিত সরকারের আমলেও ষড়যন্ত্রের শিকার হন এ পরিবারটি। তবে সকল চক্রান্ত ও ষড়যন্ত্রের মাঝেও এ পরিবারটি বরিশালের আওয়ামী লীগের নেতাকর্মীদের একমাত্র ভরসাস্থল ও শেষ ঠিকানা।

 

 

স্বাধীনতার পর বরিশাল অঞ্চলের দৃশ্যমান যতো বৃহৎ উন্নয়ন কর্মকান্ড হয়েছে তার শুরুটা করেছিলেন শহিদ আব্দুর রব সেরনিয়াবাত এবং অব্যাহত রেখেছেন তার সুযোগ্য ছেলে আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ। তাইতো গৌরব ও ঐতিহ্যের যোগ্য উত্তরসূরী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে ৩০ জুলাইয়ের বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচিত করে আগামীর উন্নত, আধুনিক ও আলোকিত এক তিলোত্তমা বরিশাল নগরী গড়তে স্বপ্নের জাল বুনছেন পুরো নগরবাসী।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD