বরিশালসহ দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে Latest Update News of Bangladesh

রবিবার, ০২ জুন ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
আমার অসাধারণ স্বামী, আমি তোমাকে ভালোবাসি হিজলায় ঘুর্ণিঝড় রিমালের তান্ডবে ৩৫ কোটিরও অধিক ক্ষয়ক্ষতি ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত পাথরঘাটা পরিদর্শণে যুগ্ম সচিব বিসিসি মেয়রকে নিয়ে অপপ্রচার, যুবলীগ পরিচয়দানকারী যুবক গ্রেপ্তার দেশের মানুষ যাতে অনাহারে কস্ট না পায় সেটাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিশ্ব শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছে বাংলাদেশ পুলিশ: বিএমপি কমিশনার আগামীকাল কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত হরিণ র‌্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রিমাল: বরিশালে ক্ষতিগ্রস্ত পৌনে ২ লাখ কৃষক, মৎস্য খাতে ক্ষতি ২১৭ কোটি টাকা




বরিশালসহ দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে

বরিশালসহ দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে

বরিশালসহ দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ আজ বুধবার সকাল থেকে রাজধানীতে সূর্যের দেখা মেলেনি। আর ভোর থেকেই আকাশটা ছিল কুয়াশায় ভরা, মেঘলা মতো। ভেজা ভেজা এমন আবহাওয়ায় ঠান্ডা বাতাসে গায়ে লাগছে শীতের অনুভূতি। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সকালে রাজধানীতে বৃষ্টি হয়েছে। দুপুরের পর দেশের তিনটি বিভাগে ইলশেগুঁড়ি বৃষ্টি হতে পারে।

 

 

আবহাওয়া অধিদপ্তর আজ দুপুর পৌনে ১২টায় জানিয়েছে, সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকায় ১ মিলিমিটারের কাছাকাছি বৃষ্টি পড়েছে। দুপুরের দিকে ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রামের দু-এক জায়গায় ইলশেগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

 

 

রাজধানীতে বৃষ্টির কারণে আজ বাংলাদেশ–ওয়েস্ট ইন্ডিজ এক দিনের ম্যাচ শুরুর পরই বন্ধ হয়ে গেছে। আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক আজ বলেন, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা এসেছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ১১ দশমিক ৩ ডিগ্রি। দেশের কোথাও তাপমাত্রা এর নিচে নেই। ফলে দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই।

 

 

আগামী দুদিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকালও দেশের বিভিন্ন স্থানে এমন আবহাওয়া থাকবে। কোথাও কোথাও ইলশেগুঁড়ি বৃষ্টিও হতে পারে। এই শীতের সঙ্গে এমন বৃষ্টি থেমে গেলে, তখন দেশের তাপমাত্রা আরেকটু কমে যাবে।

 

 

তখন সারা দেশের তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। এমন অবস্থা চলবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চলের জেলা রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, টাঙ্গাইল, সিলেট ও কুষ্টিয়ায়।

 

 

বৃষ্টির পর দেশের তাপমাত্রা কমে এলে তা নেমে ৬ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে উল্লেখ করে আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, দেশে আপাতত শৈত্যপ্রবাহ নেই। আগামী সাত দিন দেশে মাঝরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা থাকবে। এই কুয়াশা সকালে সরে যাবে। তবে কোথাও কোথাও কুয়াশা সরতে দুপুর পর্যন্ত লেগে যেতে পারে।

 

 

দেশে টানা দুই দিন ধরে বেশি শীত পড়ছে শ্রীমঙ্গলে। আজও শ্রীমঙ্গলে ১১ দশমিক ৬ ডিগ্রি।

 

 

এর আগে আবহাওয়া অধিদপ্তর গতকাল সন্ধ্যায় ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছিল, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ঢাকা, ময়মনসিংহ, রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থান রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

 

 

দেশের বেশির ভাগ এলাকা থেকে শৈত্যপ্রবাহ বিদায় নিলেও ভেজা এই আবহাওয়ায় শীত লাগছে। শ্রীমঙ্গল বাদে দেশের সব জায়গা থেকেই শৈত্যপ্রবাহ আর নেই। তবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলসহ অনেক এলাকায় ঘন কুয়াশার কারণে দিনেরবেলায় সূর্যের আলো দেখা যাচ্ছে না। ঘন কুয়াশার কারণে নদীতে নৌযান আর সড়কে যান চালাতে চালকদের হিমশিম খেতে হচ্ছে।

 

 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপে বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে আবহাওয়ার এমন পরিস্থিতি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD