বরগুনায় মাস্ক ছাড়াই রাস্তাঘাটে চলাফেরা করছেন সাধারণ মানুষ,ফার্মেসিগুলোতে নেই কার্যকর সার্জিক্যাল মাস্ক Latest Update News of Bangladesh

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরগুনায় মাস্ক ছাড়াই রাস্তাঘাটে চলাফেরা করছেন সাধারণ মানুষ,ফার্মেসিগুলোতে নেই কার্যকর সার্জিক্যাল মাস্ক

বরগুনায় মাস্ক ছাড়াই রাস্তাঘাটে চলাফেরা করছেন সাধারণ মানুষ,ফার্মেসিগুলোতে নেই কার্যকর সার্জিক্যাল মাস্ক




বরগুনা প্রতিনিধি॥ বরগুনায় মাস্ক ছাড়াই রাস্তাঘাটে চলাফেরা করছেন সাধারণ মানুষ। কেউ কেউ ব্যবহার করছেন কাপড়ে তৈরি মাস্ক যার কার্যকারিতা নিয়ে প্রশ্ন আছে। অধিকাংশ মানুষের অভিযোগ, ফার্মেসিগুলোতে নেই কার্যকর সার্জিক্যাল মাস্ক বা জীবাণুনাশক ফ্লুইড। অবশ্য ফার্মেসির বিক্রেতারা বলছেন, সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোতে বারবার চাহিদাপত্র দেয়ার পরও পাচ্ছেন না তারা। শেষ হয়ে গেছে হেক্সিসলসহ জীবাণুনাশক ফ্লুইড।

স্থানীয় একজন বলেন, মাস্ক দুয়েকটা ফার্মেসিতে পাওয়া গেলেও ১০ টাকার মাস্ক এখন ৫০ টাকা নেয়। আরেকজন বলেন, এখন পর্যাপ্ত মাস্ক দরকার। কিন্তু মাস্ক তো পাওয়াই যাচ্ছে না। এক ওষুধ ব্যবসায়ী বলেন, আগে আমরা মাস্কের যে বক্স ৫৫ টাকা দিয়ে কিনতাম সেটা এখন ১৬শ’ টাকা চাচ্ছে। সুতরাং আমরা আর ওই মাস্ক আনছি না। আরেক ব্যবসায়ী বলেন, প্রতি শিডিউলেই অর্ডার দেই। কিন্তু আমাদের কাছে মাস্ক কিংবা জীবাণুনাশক ফ্লুইড আসে না। পাঁচ দশ পিস এক সেকেন্ডের মধ্যেই শেষ হয়ে যায়।

এ অবস্থায় জেলার স্বাস্থ্য বিভাগের প্রধানের পরামর্শ, তিন স্তরের কাপড়ে তৈরি মাস্ক, ক্ষারযুক্ত সাবান ব্যবহার করা যেতে পারে। বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ন শাহিন বলেন, ঘরের পুরাতন কাপড়ের মাস্ক ব্যবহার করতে পারেন। কিন্তু সেটা যদি তিনটা স্তর করে নেন। সাবান দিয়ে ভালো করে ধুয়ে ব্যবহার করতে হবে। এছাড়া সাবান দিয়ে হাত ধুতে হবে বার বার। জেলায় সম্প্রতি বিদেশ ফেরত ৭৬৭ জনের মধ্যে মাত্র ১৪৭ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD