বরগুনায় মানবেতর জীবনযাপন করছেন সোনার মেডেল পাওয়া সাবেক ইউপি সদস্য Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




বরগুনায় মানবেতর জীবনযাপন করছেন সোনার মেডেল পাওয়া সাবেক ইউপি সদস্য

বরগুনায় মানবেতর জীবনযাপন করছেন সোনার মেডেল পাওয়া সাবেক ইউপি সদস্য

বরগুনায় মানবেতর জীবনযাপন করছেন সোনার মেডেল পাওয়া সাবেক ইউপি সদস্য




তালতলী প্রতিনিধি॥ বরগুনার তালতলী সদর উপজেলার বরবগী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য স্বপন হাওলাদার সহজ সরল মানুষ হিসেবে এলাকায় সুপরিচিত। এছাড়া সততার কারণে বরগুনা জেলায় শ্রেষ্ঠ ইউপি সদস্য হিসেবে দুইবার পেয়েছিলেন সোনার মেডেল। এলাকায় অনেক উন্নয়নমূলক কাজও করেছেন তিনি। সেই স্বপন হাওলাদারই এখন মানবেতর জীবনযাপন করছেন।

 

 

সম্পত্তি বা জায়গা জমি বলতে স্বপন হাওলাদারের ছিল একটি সরকারি খাস জমি। সে জমিতেই বসবাস করতেন তিনি। তবে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ভেঙে ফেলা হয়েছে তার সেই বাড়ি। বৃদ্ধ মা, স্ত্রী ও তিন সন্তান নিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন সাবেক এ ইউপি সদস্য।

 

 

এক সময়ের এ ইউপি সদস্য পায়ে হেঁটে মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের দুঃখ, সুখের কথা শুনতেন, ভাগ্যের পরিহাসে তাকে এখন ছোট্ট একটি চায়ের দোকান দিয়ে সংসার চালাতে হচ্ছে। স্বপন তালতলী সদর উপজেলার বরবগী ইউনিয়নের তালতলী পাড়া গ্রামের মৃত মহব্বত আলীর ছেলে। তার বয়স বর্তমানে ৪৫ বছর।

 

 

২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত স্বপন তালতলী পাড়া এলাকায় ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। গ্রামের অবকাঠামো উন্নয়ন করলেও তিনি তার ভাগ্যের পরিবর্তন করতে পারেননি। বর্তমানে তিনি যে ঘরে বসবাস করেন সেটি ঝুঁকিপূর্ণ। ঝড়-তুফানের মধ্যেও তিনি ঘরটি ছেড়ে কোথাও যান না। এ ঘরটি তার শেষ ঠিকানা।

 

 

কয়েকজন প্রতিবেশী জানান, মেম্বার থাকাকালে স্বপন সততার সঙ্গে কাজ করেছেন। সব সময় অসহায়দের পাশে ছিলেন। এখন তিনি নিজেই জীর্ণশীর্ণ ঘরে বসবাস করছেন।

 

 

স্বপন হাওলাদার বলেন, লোকলজ্জার ভয়ে দূরে গিয়ে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেছি। শেষ সম্বল সরকারি খাস জমিটিই ছিল এখন তাও ভেঙে ফেলা হয়েছে। একটি ঘর পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ চান তিনি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD