বরগুনায় জীবিত ব্যক্তি ভোটার তালিকায় মৃত Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরগুনায় জীবিত ব্যক্তি ভোটার তালিকায় মৃত

বরগুনায় জীবিত ব্যক্তি ভোটার তালিকায় মৃত

বরগুনায় জীবিত ব্যক্তি ভোটার তালিকায় মৃত




তালতলী প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে জীবিত এক ব্যক্তিকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে তার নাম বাদ দেওয়ার অভিযোগ উঠেছে। ভোটার তালিকা থেকে বাদ পড়া ওই ব্যক্তি উপজেলার বড়বগী ইউনিয়নের নাওভাঙ্গা গ্রামের বাসিন্দা মৃত বাহার আলী হাওলাদারের ছেলে আবু সালেহ হাওলাদার। ভোটার তালিকায় সে মৃত এ কারণেই নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন আবু ছালেহ, এমনকি ভোট দিতেও পারছেন না তিনি।

 

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিকুল ইসলাম পাশের উপজেলা আমতলীর দায়িত্বে থাকায় তালতলী উপজেলায় অতিরিক্ত দায়িত্বে আছেন। এ কারণে তিনি তালতলী নির্বাচন অফিসে নিয়মিত আসেন না। আবু ছালেহ নির্বাচন কর্মকর্তার কাছে কয়েকবার ধর্ণা ধরেও কোনও লাভ হয়নি, সংশোধন হয়নি তার ভোটার তালিকা।

 

 

আবু সালেহ বলেন, আমি জানতাম না ভোটার তালিকা থেকে আমার নাম কর্তন করা হয়েছে ভোট দিতে গেলে তখন আমি শুনি যে আমার নাম ভোটার তালিকা থেকে কর্তন করা হয়েছে। এরপর আমি নির্বাচন অফিসে যাই, তাদের কাছে লিখিত আবেদন দেই যা প্রায় ছয় মাস হয়ে গেছে কিন্তু এখন পর্যন্ত নির্বাচন কর্মকর্তা কোনো গুরুত্বই দেয়নি ওই আবেদনের। যার কারণে এখন পর্যন্ত সংশোধন হয়নি আমার ভোটার তালিকা এখনো ভোটার তালিকায় আমাকে মৃত দেখানো হচ্ছে।

 

 

একাধিক ভথুক্তভোগী জানান, তালতলী উপজেলায় নির্বাচন কর্মকর্তা নেই। আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা হিসেবে তালতলীতে দায়িত্ব পালন করেন। সপ্তাহে দুদিন তালতলী উপজেলায় অফিস করার কথা থাকলেও কোন কোন সময় তিনি মাসেও একদিন আসেননা। এ জন্য নির্বাচন অফিসে ভোটার তালিকা সংশোধন, আই ডি কার্ড উত্তোলন সহ বিভিন্ন কাজে ভোগান্তির শিকার সাধারণ মানুষ।

 

 

এ বিষয় উপজেলা নির্বাচন কর্মকর্তা অতিরিক্ত দায়িত্ব মোঃ তারিকুল ইসলামের কাছে জানতে চাইলে তার সরকারি মোবাইল নাম্বারে একাধিকবার যোগাযোগ করলেও তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

 

 

এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দীলীপ কুমার হাওলাদার বলেন, আই ডি নাম্বার ভুল দেওয়ার কারনে অথবা অপারেটরদের ভুলের কারনে এটি হতে পারে তবে যেহেতু তিনি জীবিত আছেন তিনি স্বশরীরে অফিসে এসে আবেদন দিলে আবেদনটি আমরা ফরওয়ার্ড করে ঢাকায় পাঠিয়ে দিলে সেখান থেকে এ্যাড করে দিবে।

 

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা হিসেবে অতিরিক্ত দায়িত্বে মো. তারিকুল ইসলামের নিয়মিত তালতলী না আসার বিষয়ে তিনি বলেন, আমতলী উপজেলায় নির্বাচন চলছিল সে জন্য যেতে পারেন নাই।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD