প্রকাশ্যে ঘেরের মাছ লুট ও সবজি বাগানে তান্ডব! Latest Update News of Bangladesh

রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




প্রকাশ্যে ঘেরের মাছ লুট ও সবজি বাগানে তান্ডব!

প্রকাশ্যে ঘেরের মাছ লুট ও সবজি বাগানে তান্ডব!

প্রকাশ্যে ঘেরের মাছ লুট ও সবজি বাগানে তান্ডব!




উজিরপুর প্রতিনিধি॥ হুমকীর ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে উজিরপুর মডেল থানায় জিডি করায় ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষ প্রভাবশালী ভ‚মিদস্যুরা প্রকাশ্যে দেশীয় ধারালো অস্ত্র, রামদা, চাপাতি নিয়ে অসহায় পরিবারের ভোগদখলীয় ঘেরের মাছ লুট ও সবজি বাগানে তান্ডব চালিয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

 

ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়- উপজেলার শোলক ইউনিয়নের রামের কাঠী গ্রামের মৃত মহেন্দ্র নাথ মন্ডলের ছেলে মিন্টু লাল মন্ডল গংদের মাছের ঘের দখলের পায়তারা চালায় এবং বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিয়ে আসছে একই গ্রামের শিশির কুমার শিকদার গংরা।

 

এ ঘটনায় মিন্টু লাল মন্ডল জীবনের নিরাপত্তা চেয়ে ২২ ডিসেম্বর উজিরপুর মডেল থানায় শিশির কুমার শিকদার গংদের বিরুদ্ধে একটি সাধারন ডায়েরী করেন। এতে ক্ষিপ্ত হয়ে শিশির কুমার গংরা ২৩ ডিসেম্বর সকাল ৬ টার দিকে অসহায় মিন্টু লাল মন্ডল গংদের ভোগদখলীয় ঘেরের মাছ লুট ও কলা গাছ,পেপে গাছ,লাউ গাছ,আমরা গাছসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে তছনছ করে ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে।

 

 

উল্লেখ্য, শোলক ইউনিয়নের ২৪ নং রামেরকাঠী মৌজায় ২৫৮ নং খতিয়ানের ৩৩৮ নং দাগে মোট ১ একর ১২ শতাংশ জমির মধ্যে মাছের ঘের করে শত বছর ধরে ভোগ দখলে করে আসছে মিন্টু লাল মন্ডল গংরা। ১৯ ডিসেম্বর সকাল ১০ টার দিকে একই গ্রামের প্রভাবশালী ভূমিদস্যু শিশির কুমার শিকদার,প্রকাশ বাড়ৈ, জগদীশ চন্দ্র বাড়ৈ, নিহার বেপারী, গীতা শিকদার, ইলিয়াছ শিকদার, হরিপদ বাড়ৈসহ এক দল ভারাটিয়া সন্ত্রাসী মিলে দেশীয় ধারালো অস্ত্র, রামদা ও চাপাতি নিয়ে পরিকল্পিত ভাবে ক্ষমতার দাপটে প্রকাশ্যে ঘেরের পারের সবজি বাগান ও ফলজ গাছ কর্তন করে এবং বিভিন্ন ভয়ভীতি ও হত্যার হুমকী দিয়ে উক্ত জমি দখলের পায়তারা চালিয়ে ছিল ওই ভ‚মিদস্যুরা।

 

জানা যায় বিরোধীয় জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিক মামলা মোকাদ্দমা চলমান রয়েছে। এমনকী প্রতিপক্ষ শিশির কুমার শিকদার ইতিপূর্বে সহকারী জজ আদালতে দেওয়ানী ৩২/২০১৩ ইং একটি মামলা দায়ের করে।

 

সে মামলাটি আদালত ২০২০ সালের ১৪ অক্টোবর খারিজ করে দেয়। এরপর আরো বেপরোয়া হয়ে প্রভাবশালী প্রতিপক্ষরা জমি দখলের নয়া মিশন চালায়। এমনকী ওই জমির উপরে আদালতে শিশির কুমার শিকদার গংরা অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করে।

 

জারীকৃত নিষেধাজ্ঞা তারাই উপেক্ষা করে ভূল ব্যাখ্যা দিয়ে মিন্টু লাল মন্ডল গংদের মাছের ঘেরের পারে সবজি বাগান ও ফলজ গাছ কেটে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে জমি দখলের পায়তারা চালিয়েছিল। এ ঘটনায় ১৯ ডিসেম্বর উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে মিন্টু লাল মন্ডল বাদী হয়ে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছিল।

 

 

ভুক্তভোগী পরিবার আরো জানায়- থানায় অভিযোগ দায়ের করায় শিশির কুমার শিকদার গংরা ক্ষিপ্ত হয়ে ২২ ডিসেম্বর বেলা ১১ টায় তাদের বসতবাড়ীতে ঢুকে প্রকাশ্যে খুন জখমসহ জমি থেকে উৎখাত করার হুমকী দেয়। হুমকীর ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে ঘটনার দিন উজিরপুর মডেল থানায় মিন্টু লাল মন্ডল একটি সাধারন ডায়েরী করেন।

 

একারনে ক্ষিপ্ত হয়ে ২৩ ডিসেম্বর বুধবার সকালে পুনরায় ঘেরের মাছ লুট করে এবং সবজি বাগানসহ বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কেটে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে শিশির কুমার শিকদার গংরা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD