পুলিশকে ঠিক রাখার জন্যও আপনাদের ভুমিকা রাখতে হবে- বিএমপি কমিশনার Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পুলিশকে ঠিক রাখার জন্যও আপনাদের ভুমিকা রাখতে হবে- বিএমপি কমিশনার

পুলিশকে ঠিক রাখার জন্যও আপনাদের ভুমিকা রাখতে হবে- বিএমপি কমিশনার




নিজস্ব প্রতিবেদক : ওপেন হাউজ ডে’ হলো আপনাদের অনুষ্ঠান। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আপনাদের যেমন ভুমিকা রাখতে হবে তেমনি পুলিশকে ঠিক রাখার জন্যও আপনাদের ভুমিকা রাখতে হবে। আজ শুক্রবার (৭ জুন) সকাল ১০টায় বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার আয়োজনে ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে একথা বলা বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)। তিনি বলেন, কাজের স্বার্থেই জনগণের সাথে বন্ধুত্ব স্থাপ–ন করে পুলিশ। জনগণ পুলিশের কাছ থেকে নিরাপত্তার সেবা প্রত্যাশী। আর পুলিশ রাষ্ট্র কর্তৃক নিয়োজিত সেবা প্রদানকারী সংস্থা। সুতরাং সেবা গ্রহণকারী আর সেবা প্রদানকারীর মধ্যে একটা সেতুবন্ধন, একটা সু-সম্পর্ক থাকা উচিত। তবে কখনো কখনো অপরাধ নির্মূল করতে অপরাধীদের সাথেও পুলিশের সম্পর্ক থাকতে হয় এটা একটি কৌশল।

আজ সকালে বরিশালের কাউনিয়া থানা চত্ত্বরে আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে কাউনিয়া থানার ওসি মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার আঃ হালিম, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ সাইদুর রহমান রিন্টু। এছাড়াও উপস্থিত ছিলেন শায়েস্তাবাদ ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান মুন্না, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং সদস্যরা, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সহ আরো অনেকে।

সভায় অংশগ্রহণকারী অনেকেই ইভটিজিং, মাদক ও সন্ত্রাসীসহ নানা সমস্যার কথা তুলে ধরেন। এছাড়া একজন অংশগ্রহণকারী স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের সাথে ভাল আচরণ করার জন্য পুলিশ সদস্যদের আহবান জানান। অংশগ্রহণকারীদের মধ্যে অন্যান্যরা বলেন, পূর্বে পুলিশের সাথে মানুষ খোলামেলা কথা বলতে পারতো না, কিন্তু ওপেন হাউজ ডে’ চালু হওয়ার পর তারা খোলামেলা কথা বলতে পারছেন। তাছাড়া মানুষ এখন অনেক সচেতন হয়েছেন ফলে তারাও মাদক নির্মূলে প্রকাশ্য ভুমিকা রাখছেন। যদিও প্রকাশ্য ভুমিকা রাখায় নানান প্রতিবন্ধকতা আসে। এসময় আরেক অংশগ্রহণকারী বলেন, সাহসিকতা নিয়ে যারা মাদক ধরে দেয় তাদেরকে পুরুস্কৃত করা হোক। এছাড়া কাউনিয়া বিসিক এলাকায় এবং কাউনিয়া থানাধীন যে এলাকায় সচরাচর পুলিশ যেতে পারেনা এমন দুটি স্থানে পুলিশ ফাঁড়ি স্থাপনের জন্য কমিশনারের প্রতি অনুরোধ করেন। সভায় বিএম কলেজের এক শিক্ষার্থী এয়ারপোর্ট থানা পুলিশের হাতে লাঞ্ছিত হওয়ার কথা বলেন।

বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার) অংশগ্রহণকারীদের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং তাদের প্রতিটি প্রশ্নের সন্তোষজনক জবাব দেন। তিনি বলেন, এখন থেকে প্রতিমাসের ৭ তারিখ ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হবে। যেখানে সবার অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তাছাড়া সবাইকে জানাতে হবে যাতে স্থানীয় আইন শৃঙ্খলা আরো সুন্দর করা যায়। কমিশনার আরো বলেন, যদি কোন পুলিশ সদস্য অন্যায় কাজ করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিএম কলেজের ওই শিক্ষার্থীর অভিযোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, পুলিশতো জনগণের বন্ধু। তাই পুলিশকে ঠিক রাখার জন্যও আপনাদের ভুমিকা রাখতে হবে। সভায় ইভটিজিং, মাদক, সন্ত্রাস, জঙ্গি নির্মূল সহ অপরাধ নিয়ন্ত্রণে উপস্থিত জনগণের সহায়তা কামনা করেন পুলিশ কমিশনার শাহবুদ্দিন খান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD