পীর সাহেব চরমোনাই রাজনীতিতে একটি নির্মোহ ধারা সৃষ্টি করেছেন Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পীর সাহেব চরমোনাই রাজনীতিতে একটি নির্মোহ ধারা সৃষ্টি করেছেন

পীর সাহেব চরমোনাই রাজনীতিতে একটি নির্মোহ ধারা সৃষ্টি করেছেন




নিজস্ব প্রতিনিধি॥  চরমোনাই’র মরহুম পীর সাহেব মাওলানা ক্সসয়দ ফজলুল করীম রহ. গতানুগতিক পীর ছিলেন না, তিনি একজন আদর্শবাদী নেতাও ছিলেন। মানুষের আত্মিক পরিশুদ্ধির পাশাপাশি জাতীয় স্বার্থে তিনি রীতিমতো রাজনীতিক ছিলেন।

এদেশের স্বাধীনতাসার্বভৌমত্বকে শক্তভাবে ধারণ করে তিনি রাজনীতির একটি নির্মোহ ধারা সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন। সত্য উচ্চারণে কখনও ক্ষমতা, কারাদন্ডের ভয় কিংবা পদ ও অর্থের প্রলোভনে প্রভাবিত হননি তিনি।

২৭ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৩ টায় বরিশাল নগরীর চাঁদমারী এম.সি অডিটোরিয়ামে ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত “মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম পীর সাহেব চরমোনাই (রহ.) এর জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা সভায় বক্তারা এ মন্তব্য করেন।

আলোচনা সভায় বক্তারা আরও বলেন, মরহুম পীর সাহেব চরমোনাই রহ. তাঁর বাবা মাওলানা এসহাক রহ. থেকে যে আধ্যাত্মিক সিলসিলা পেয়েছিলেন সাথে সাথে তাঁর আপোষহীন নেতৃত্ব জাতীয় পর্যায়ে তাঁকে অপরিহার্য করে তুলেছিল। দেশ ও জাতির যেকোনো সংকটে তিনি সবার আগে ভূমিকা রাখতে সচেষ্ট ছিলেন। একজন মনিষীর জন্য যেসকল গুনাবলী প্রয়োজন, তাঁর মাঝে তা পূর্ণ মাত্রায় ছিল। তাঁর জীবনের উপরে যথেষ্ট গবেষণা হওয়া দরকার।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামিয়া ইসলামিয়া মাহমূদিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব হাফেজ মাওলানা ওবাইদুর রহমান মাহ্বুব। ইসলামী যুব আন্দোলন, বরিশাল জেলা সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মাদ সানাউল্লাহ’র সভাপতিত্বে ও মহানগর সাধারন সম্পাদক মাওলানা মুহাম্মাদ রফিকুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত শায়খ রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারি মাওলানা জাকারিয়া হামিদী, জেলা সেক্রেটারি উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা কাজী মুহাম্মাদ বেলাল হোসাইন, মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ মুজাহিদ কমিটির বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক মাস্টার মুহাম্মাদ মাহবুবুল হক মানিক, ইসলামী যুব আন্দোলন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক
মাওলানা মুফতি নাসির উদ্দিন নাইস, মহানগর সভাপতি মাওলানা মুহাম্মাদ আরিফুর রহমান।

সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সহ সভাপতি মুহাম্মাদ মাসুদ মিয়া, সাধারন সম্পাদক মুহাম্মাদ জালাল উদ্দিন, মহানগর সহ সভাপতি মাওলানা আতিকুর রহমান, জাতীয় শিক্ষক ফোরাম বরিশাল জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ সাইফুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল জেলা সভাপতি আরমান হোসেন রিয়াদ, মহানগর সহ সভাপতি গাজী মুহাম্মাদ আলী হায়দার প্রমূখ। পরে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত করা হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD