নলছিটিতে নকল ও ভেজাল পণ্য তৈরির অভিযোগে একজনের জরিমানা Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নলছিটিতে নকল ও ভেজাল পণ্য তৈরির অভিযোগে একজনের জরিমানা

নলছিটিতে নকল ও ভেজাল পণ্য তৈরির অভিযোগে একজনের জরিমানা

নলছিটিতে নকল ও ভেজাল পণ্য তৈরির অভিযোগে একজনের জরিমানা




নিজস্ব প্রতিবেদক॥ মোড়ক, দাম ও পণ্যে-কোথাও তেমন পার্থক্য নেই। দেখতেও প্রায় একই রকম। তবে একটু গভীরভাবে লক্ষ্য করলে বোঝা যায়, যে কোনো ব্র্যান্ডের নামের শেষের শব্দে কিংবা দ্বিতীয় শব্দটি ভিন্ন দিয়ে উচ্চারণে সামান্য পার্থক্য আনা হয়েছে। এভাবে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে নামি ব্র্যান্ডের মোড়কে ঝালকাঠির নলছিটিতে নকল পণ্য বাজারজাত করছিল একটি চক্র। সম্প্রতি উপজেলার পূর্ব মালিপুর এলাকার এমন একটি কারখানার সন্ধান পায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা। সংস্থাটির তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে কারখানার মালিক মো. মাসুকুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে।

 

 

ঝালকাঠি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইন্দ্রানী দাস জানান, মাসুকুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে দেখা যায়, বিস্কুট, ডেইরি মিল্ক, চানাচুর, চকোলেট, চিপস, ট্যাংক, নুডলস, সেমাই, চা পাতার প্যাকেটসহ অধিকাংশ পণ্যের প্যাকেটের গায়ে উৎপাদন তারিখ ও খুচরা মূল্য লেখা ছিল না। অধিক মুনাফার জন্যই তিনি নকল ও ভেজাল পণ্যে বাজার বিক্রি করতেন। দেশের নামি ব্র্যান্ডগুলোর মোড়কের আদলে কাছাকাছি নাম দিয়ে এসব পণ্য তৈরি করে বাজারজাত করা হতো।

 

 

তিনি আরো বলেন, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদের তারিখ লেখা না থাকাসহ একাধিক অভিযোগে মো. মাসুকুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও তার বাড়িতে পাওয়া বেশকিছু নকল ও ভেজাল পণ্য জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD