নগরীতে জমি বিরোধের জেরে সন্ত্রাসী হামলা ॥ নারীসহ ৭জন আহত Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নগরীতে জমি বিরোধের জেরে সন্ত্রাসী হামলা ॥ নারীসহ ৭জন আহত

নগরীতে জমি বিরোধের জেরে সন্ত্রাসী হামলা ॥ নারীসহ ৭জন আহত




নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল নগরীর ২৬ নং ওয়ার্ডে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে একই পরিবারের ৭ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। গত (২৪ মে) শুক্রুবার সন্ধ্যা ৭টায় নগরীর ২৬ নং ওয়ার্ডের বরের ভিটা নামক স্থানে ঘটনাটি ঘটেছে। পরে বরিশাল কোতয়ালী মডেল থানার এ এস আই মহসিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। পরবর্তীতে স্থানীয়দের সাহায্যে আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছে,২৬ নং ওয়ার্ডের মৃত মোতালেব সরদারের ছেলে মোঃজামাল সরদার(৪৫), স্বরুপ আলী সরদারের ছেলে মোঃ হাবিব সরদার (৩৬), মৃত আলতাফ হাওলাদারের ছেলে মোঃ মিরাজ হাওলাদার(৩০), তার বড় ভাই মোঃ মনির হাওলাদার(৩২), মৃত করিম খানের ছেলে মোঃ আলতাফ খান, মোসাঃ কহিনুর বেগম। এ ব্যাপারে আহত জামাল সরদার জানান, ২৬ নং ওয়ার্ডের বরের ভিটা এলাকার মৃত গনি শিকদারের ছেলে মোঃ শাহ আলম শিকদারের কাছ থেকে আমার নিজ বাড়ির প্রবেশ পথের জন্য বিগত এক/দেড় মাস পূর্বে দুই শতাংশ জমি ক্রয় করি।

কিন্তু বর্তমানে শাহ আলম সেই জমি আমাকে হস্তান্তর করতে অস্বীকার করছে । অপরদিকে শাহ আলমের কাছে জমি চাইতে গেলে সে তার ফুফাতো ভাই দের মাধ্যমে বিভিন্ন রকমের হুমকি ধামকি দিয়ে আসছিল।

সর্বশেষ গত ২৪মে আমি বরের ভিটা পাঞ্জেগানা মসজিদ সংলগ্ন একটি দোকানে চা পান করতে ছিলাম। এসময় শুক্কুর সিকদার ঐখানে এসে আমার বাড়িতে মাটি কেন কেটেছি সেটা জানতে চায়। পরে আমি তাকে বলি আমার বাড়িতে জমি নিয়ে কিংবা মাটি কাটা না কাটা নিয়ে কারো সাথে বিরোধ নেই, আমি কারও কাছে এব্যাপারে কথা বলতে রাজি নয়।

এটি বলে আমি বাড়ির উদ্দেশ্যে রওনা দিলে শুক্কুর সিকদার,সোহেল সিকদার, মজিবর সিকদার, রিয়াজ সিকদার, নাঈম সিকদার, সেলিম খান, শাহ আলম সিকদার সহ আরও ৭/৮ জন সংঙ্গবদ্ধ হয়ে আমার পথ গতিরোধ করে এলোপাথালিভাবে কিল-ঘুষি মারতে শুরু করে। এসময় তারা আমার ২৫শ’ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

জামাল সরদার অারও বলেন, পরে আমার ডাক-চিৎকারে ঐ স্থানের আশেপাশে থাকা হাবিব সরদার, মিরাজ হাওলাদার, আলতাফ খান, কহিনুর বেগম দ্রুত উপস্থিত হয়ে আমাকে উদ্ধারের চেষ্টা করলে নাঈম সিকদারের হাতে থাকা দা দিয়ে আমাকে কোপ দেয় এবং আমি সরে যেতে সক্ষম হই। পরে হাবিবুর রহমান ও আলতাফ খানকে এলোপাথালী কিল ঘুষি শুরু করেন। এবং কহিনুর বেগমের বস্ত্র ধরে টানা হেচরা করে তাকে শ্লীলতাহানী করেন।

এসময় স্থানীয়দের আসতে দেখে সন্ত্রাসীরা আমাদের শাশীয়ে পালিয়ে যায়। এসময় তারা আমাদের প্রাণ নাশের হুমকি দিয়ে বলে, এ ঘটনায় যদি আমরা মামলা দায়ে করি তাহলে আমাদের খুন-জখম করিবে। পরে আমাদের কয়েকজনকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। ঐ দিন রাতেই আমি বাদী হয়ে শুক্কুর সিকদার,সোহেল সিকদার, মজিবর সিকদার, রিয়াজ সিকদার, নাঈম সিকদার, সেলিম খান, শাহ আলম সিকদার সহ আরও ৭/৮ জনকে অঞ্জাত করে কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করি।

এ ঘটনায় ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর হুমায়ন কবির গণমাধ্যমকে জানায়, এরকম একটি ঘটনা খুব দুঃখজনক। ঘটনাটি ঘটার পূর্বে আমি শাহ আলম সিকদার ও জামাল সরদারকে নিয়ে স্থানীয়ভাবে মিমাংসা করার জন্য কয়েকবার বসার জন্য আহব্বান জানাই কিন্তু শাহ আলম সিকদার বসতে রাজি হয় নি।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানায়, আমরা ঘটনার দিন রাতে দুই গ্রুপের পক্ষ থেকে একটি লিখত অভিযোগ পেয়েছি এবং উভয় পক্ষকে নিয়ে আমরা বসেছিলাম। এ ব্যাপারটি স্থানীয় কাউন্সিলর উভয় পক্ষকে নিয়ে বসে দ্রুত সমাধান করবেন। এদিকে জামাল সরদার সহ আহতরা এ ঘটনার প্রশাসনের কাছে সুষ্ঠ বিচারের দাবী জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD